দেশ

corona virus btn
corona virus btn
Loading

ফের দিল্লি সীমান্তে আত্মহত্যার চেষ্টা ১ আন্দোলনরত কৃষকের

ফের দিল্লি সীমান্তে আত্মহত্যার চেষ্টা ১ আন্দোলনরত কৃষকের

বর্তমানে রাজধানীর রাজপথে বিরাট চেহারা নিয়েছে তাঁদের প্রতিবাদ৷ সোমবার দিল্লি লাগোয়া সিংঘু সীমানায় আত্মহত্য়ার চেষ্টা করলেন পাঞ্জাবের এক কৃষক

  • Share this:

#নয়াদিল্লি: দেশজুড়ে  কৃষি আইনের প্রতিবাদে কৃষকদের বিক্ষোভ বেড়েই চলেছে। নতুন কৃষিবিলের বিরুদ্ধে ক্রমাগত আন্দোলন করে চলেছেন দেশের নানা প্রান্তের কৃষকরা। বর্তমানে  রাজধানীর রাজপথে বিরাট চেহারা নিয়েছে তাঁদের প্রতিবাদ৷ সোমবার দিল্লি লাগোয়া সিংঘু সীমানায় আত্মহত্য়ার চেষ্টা করলেন পাঞ্জাবের এক কৃষক।

সূত্রের খবর, ৬৫ বছর বয়সী ওই কৃষককে প্রথমে সোনিপতের সিভিল হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাঁকে রোহতকের পোস্ট গ্র্য়াজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্য়াল সায়েন্সে স্থানান্তরিত করা হয়। কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে তিনি একটি নোটও লেখেন তিনি৷ পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, কৃষকের সঠিক  চিকিৎসা চলছে। গোটা ঘটনা তদন্ত করে খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, প্রতিবাদরত কৃষকদের  মধ্যে এখনও পর্যন্ত , কয়েকদিন আগেই পঞ্জাবের ৪১ জন কৃষকের মৃত্যু হয়েছে৷ এর আগে গুলি করে আত্মঘাতী হয়েছেন বাবা রাম সিং নামক এক শিখ ধর্মগুরু৷ এই ঘটনার পর আন্দোলনের তীব্রতা আরও বাড়ে৷

প্রসঙ্গত, কৃষি আইন বাতিলের দাবিতে অনড় কৃষকরা। একাধিকবার সরকারের সঙ্গে এই বিষয় আলোচনা করা হলেও সমস্যার সুরাহা হয়নি৷ এর আগে রুটি মেশিন ও ফুট মাসাজের ব্যবস্থা করা হয়েছিল কৃষকদের জন্য। সঙ্গে ছিল হাই-টেক সোলার প্যানেল ও ওয়াশিং মেশিনের ব্যবস্থা। সোমবার জানা যায়, দিল্লির সিংঘু সীমান্তের ঠাণ্ডার সঙ্গে লড়াই করে প্রতিবাদ জারি রাখতে বসানো হয়েছে ওয়াটার গিজার৷  জানা গিয়েছে, পঞ্জাবেই তৈরি করা হয়েছে এই গিজার।

Published by: Simli Dasgupta
First published: December 21, 2020, 11:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर