Home /News /national /
শুধু ট্রাম্প নন, মোদির সঙ্গে সুসম্পর্ক বাইডেনেরও, ভরালেন শুভেচ্ছাবার্তায়

শুধু ট্রাম্প নন, মোদির সঙ্গে সুসম্পর্ক বাইডেনেরও, ভরালেন শুভেচ্ছাবার্তায়

ঘনিষ্ঠ-নরেন্দ্র মোদি, জো বাইডেন।

ঘনিষ্ঠ-নরেন্দ্র মোদি, জো বাইডেন।

শুভেচ্ছা আর অভিনন্দনের জোয়ারে ভাসলেন জো বাইডেন-কমলা হ্যারিসরা।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি ৪৬ তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন জো বাইডেন। শনিবার রাতে (ভারতীয় সময়) পেনসিলেভেনিয়ায় জিতে ম্যাজিক সংখ্যা নিশ্চিত করল বাইডেন শিবির। জয় সুনিশ্চিত হতেই নানা মহল থেকে আছড়ে পড়ল বার্তা। শুভেচ্ছা আর অভিনন্দনের জোয়ারে ভাসলেন জো বাইডেন-কমলা হ্যারিসরা। প্রেসিডেন্ট-ভাইস প্রেসিডেন্ট দুজনকেই শুভেচ্ছা জানালেন, প্রধনমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিন বাইডেনকে উদ্দেশ্য করে মোদি ট্যুইটারে লেখেন, "এত দর্শনীয় জয়ের জন্য আপনাকে অভিবাদন। ভারত-আমেরিকার সম্পর্ককে জোরদার করতে আপনার ভূমিকা অমূল্য এবং গুরুত্বরপূর্ণ। আমি আপনার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে মুখিয়ে থাকব।"

পাশাপাশি কমলা হ্যারিসকেও শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদি। তিনি কমলাকে উদ্দেশ্য় করে ট্যুইটারে লেখেন, "আপনার সাফল্য় ছকভাঙা। এই সাফল্য প্রতিটি ইন্দো আমেরিকানের জন্য গর্বের। আমি আত্মবিশ্বাসী আপনার নেতৃত্বে ও সহযোগিতায় ভারত মার্কিন সম্পর্ক আরও জোরালো হবে।"

এদিন শুভেচ্ছা প্রদানকারীর তালিকায় রইলেন রাহুল গান্ধিও। রাহুলের বার্তা, যোগ্য নেতৃত্ব পাচ্ছেন মার্কিন নাগরিকরা।আজ ট্যুইটারে রাহুল লেখেন, "জো বিডেনকে স্বাগত। আমি আত্মবিশ্বাসী, তিনি মার্কিনিদের ঐক্যবদ্ধ করবেন এবং নেতৃত্বের সঠিক দিশা দেবেন।"

শনিবার ২৫৩টি ইলেক্টোরাল ভোট নিয়ে দিন শুরু করেন বাইডেন। গত দুদিনে অনেকটাই এগিয়ে গিয়েছিলেন তিনি। জর্জিয়ায় পুনরায় গণনা শুরু হলেও আত্মবিশ্বাস টাল খায়নি বাইডেন শিবিরের। ঘরের মাঠ পেনসিলভেনিয়ায় ২০টি ভোট জিতে ম্যাজিক সংখ্যা ছুঁয়ে ফেলেন বাইডেন। মসনদ হাতছাড়া হয়ে যায় ট্রাম্পের।

Published by:Arka Deb
First published:

Tags: US presidential election 2020