Home /News /national /
AIIMS-এ ভর্তি রাষ্ট্রপতি Ram Nath Kovind, আজই হতে পারে বাইপাস সার্জারি

AIIMS-এ ভর্তি রাষ্ট্রপতি Ram Nath Kovind, আজই হতে পারে বাইপাস সার্জারি

সার্জারির পরে কেমন আছেন রাষ্ট্রপতি

সার্জারির পরে কেমন আছেন রাষ্ট্রপতি

জানা যাচ্ছে, হাসপাতালে ইতিমধ্যেই কোবিন্দের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। তবে উদ্বেগের কোনও কারণ নেই বলে আশ্বস্ত করেছে রাষ্ট্রপতি ভবন।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: গত সপ্তাহে হঠাৎই হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। গত ২৬ মার্চ সকালে আচমকাই বুকে ব্যথা ও অস্বস্তি হওয়ায় শুক্রবার দিল্লির আর্মি হাসপাতালে যান তিনি। পরে সেখান থেকে তাঁকে দিল্লির AIIMS-এ স্থানান্তরিত করা হয় । চিকিৎসকরা ৭৫ বছর বয়সী রাষ্ট্রপতিকে পর্যবেক্ষণে রাখছিলেন। তাঁর বিভিন্ন শারীরিক পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্ট দেখে তাঁর বাইপাস সার্জারি করার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা । সম্ভবত আজই হবে তাঁর অস্ত্রোপচার ।

রাষ্ট্রপতি ভবনের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, রাষ্ট্রপতির শারীরিক অবস্থা এখন স্থিতিশীল হয়েছে । বুকে ব্যথা অনুভব হওয়ায় একাধিক পরীক্ষা হয়েছিল তাঁর । সে গুলির উপর ভিত্তি করেই আজ, মঙ্গলবার তাঁর বাইপাস করার সিদ্ধান্ত নিয়েছেনAIIMS-এর চিকিৎসকরা । হাসপাতালে থাকা অবস্থাতেই NCT বিলে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

জানা যাচ্ছে, হাসপাতালে ইতিমধ্যেই কোবিন্দের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। তবে উদ্বেগের কোনও কারণ নেই বলে আশ্বস্ত করেছে রাষ্ট্রপতি ভবন। তবে আরও একটি বিষয় চিকিৎসকরা খতিয়ে দেখছেন। ইতিমধ্যেই কোভিড টিকার প্রথম ডোজ নিয়েছেন রাষ্ট্রপতি। তার প্রতিক্রিয়া স্বরূপ এই অসুস্থতা নাকি অন্য কোনও কারণে বুকে ব্যথা তার দিকে নজর দিচ্ছেন তাঁরা। যদিও রাষ্ট্রপতি ভবনের দাবি রুটিন চেকআপের জন্যই তিনি সেনা হাসপাতালে গিয়েছিলেন। সে সময় বুকে ব্যথার অনুভূত হওয়া চিকিৎসকরা তাঁকে হাসপাতালে ভর্তি করে নেন ।

Published by:Simli Raha
First published:

Tags: AIIMS, Ram Nath Kovind