জামিয়া-শাহিনবাগ দেশবিরোধী আন্দোলন: নরেন্দ্র মোদি

জামিয়া-শাহিনবাগ দেশবিরোধী আন্দোলন: নরেন্দ্র মোদি

সামনের শনিবার দিল্লির ভোট। তার আগে নরেন্দ্র মোদির নিশানাতেও এবার শাহিনবাগ ও জামিয়া। বিরোধীরা বলছে, মেরুকরণের রাজনীতি।

  • Share this:

#নয়াদিল্লি: সামনের শনিবার দিল্লির ভোট। তার আগে নরেন্দ্র মোদির নিশানাতেও এবার শাহিনবাগ ও জামিয়া। বিরোধীরা বলছে, মেরুকরণের রাজনীতি। মোদির কথায়, ‘শাহিনবাগে আন্দোলন নোংরা রাজনীতি ৷ জামিয়াতেও চলছে সেই নোংরা রাজনীতি ৷ এই আন্দোলন দেশের সৌহার্দ্য ক্ষুণ্ণ করে ৷ চক্রান্ত থেকে নজর ঘোরানোর চেষ্টা ৷ মানুষের সমস্যা না করে বিরোধিতা উচিত৷ বিরোধিতায় ধ্বংসলীলা চলে না ৷ বিরোধীরা আদালতকেও মানে না ৷ এরা আবার সংবিধান নিয়ে শিক্ষা দেয়৷’

জামিয়া থেকে শাহিনবাগ.....রাজধানীর বুকে লাগাতার CAA বিরোধী আনন্দোলন। শাহিনবাগ থেকে জামিয়া...বারবার রাজধানীর বুকে গুলি...বিরোধীরা সোচ্চার। এই আবহেই, এবার জামিয়া-শাহিনবাগের আন্দোলনকে নিশানা করলেন নরেন্দ্র মোদি।

সামনের শনিবার দিল্লিতে ভোট। ২০১৪ সালে দেশ জুড়ে মোদি সুনামির পরের বছরে, এই দিল্লির বিধানসভা ভোটেই ধরাশায়ী হয় বিজেপি। এবারও বিজেপির সামনে কঠিন চ্য়ালেঞ্জ সেই দিল্লিই। কারণ, রাজধানীতে কার্যত নাকের ডগায় মাছি বসার মতো অস্বস্তি বাড়িয়ে গ্যাঁট হয়ে বসে আম আদমি পার্টি। তাই কোমর বেঁধে আসরে রাজা ও তাঁর সেনাপতি। মোদির গলায় হুংকার। আর রাজধানীর রাজপথে অমিত শাহের দীর্ঘ রোড শো।

পর্যবেক্ষকদের মতে, দিল্লি ভোটের আগে CAA অস্ত্রেই শান দিতে চায় বিজেপি। তাই মেরুকরণের পালে হাওয়া তুলতে অমিত শাহের পর এবার মোদির নিশানাতেও শাহিনবাগ-জামিয়া।

First published: February 3, 2020, 8:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर