Home /News /national /

Modi in Kashi Vishwanath: একের পর এক চমক, যোগীরাজ্যে আজ মোদির 'ড্রিম প্রোজেক্ট'-এর পথচলা

Modi in Kashi Vishwanath: একের পর এক চমক, যোগীরাজ্যে আজ মোদির 'ড্রিম প্রোজেক্ট'-এর পথচলা

আজ কাশিতে মোদি

আজ কাশিতে মোদি

Modi in Kashi Vishwanath: কাশী বিশ্বনাথ করিডরের আজ শুভ উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যা আগামী দিনে কাশী বিশ্বনাথ মন্দিরের চারপাশের রূপ একেবারে বদলে যেতে চলেছে।

  • Share this:

#কাশী: আজ থেকে নয়া চেহারায় কাশী বিশ্বনাথ মন্দির। গত কয়েক বছর ধরে কাশী বিশ্বনাথ মন্দিরের সংষ্কার করা হয়েছে। কোভিডের জন্যে কাশীতে সব সময় আসতে না পারলেও। প্রতিনিয়ত এই মন্দিরের যাবতীয় খোঁজ খবর নিতেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Modi in Kashi Vishwanath)। এমনকি নির্মাণকারী সংস্থা মারফত একটি বিশেষ মডেল প্রধানমন্ত্রীর দফতরে ছিল বলে সূত্রের খবর। সেই কাশী বিশ্বনাথ করিডরের আজ শুভ উদ্বোধন হতে চলেছে। যা আগামী দিনে কাশী বিশ্বনাথ মন্দিরের চারপাশের রূপ একেবারে বদলে যেতে চলেছে।

নয়া করিডর অনুযায়ী, কাশী বিশ্বনাথ মন্দির গঙ্গা থেকে আগে সরাসরি দেখা যেত না। এখন একজন পূণ্যার্থী প্রতিদিন গঙ্গায় ডুব দিয়ে সরাসরি মন্দির দর্শন করতে পারবেন। ২৫ ফুট চওড়া এই করিডর কাশী ধামের ললিতা ঘাটকে সরাসরি সংযুক্ত করে দেবে। ফলে কাশীর বিখ্যাত অলি-গলি দিয়ে মন্দিরে নয়। সরাসরি পৌছে যাওয়া যাবে। পর্যটকদের মন্দিরে আসার জন্য সড়ক পরিকাঠামো উন্নয়ন করা হচ্ছে।

আরও পড়ুন: 'দেশবাসীর মধ্যে বন্টন করা হবে বিটকয়েন', এক ট্যুইটেই ধরা পড়ল মোদির ট্যুইটার হ্যাকড!

বারাণসী-গাজিপুর হাইওয়ের ওপরে ৩ লেনের উড়ালপুল করা হচ্ছে। একটি রিং রোড তৈরি করা হচ্ছে যা দুটি রেল ওভারব্রিজ এবং একটি উড়ালপুলের মাধ্যমে হাইওয়ের সাথে সংযুক্ত থাকবে। যার ফলে শহরের যানজট অনেক কমে যাবে। এই রাস্তা লখনউ-বারাণসী ৫৬ নম্বর জাতীয় সড়ক, আজমগড়-বারাণসী ২৩৩ নম্বর জাতীয় সড়ক, গোরখপুর-বারাণসী ২৯ নম্বর জাতীয় সড়ক ও অযোধ্যা-বারাণসী হাইওয়েকে যুক্ত করে দেবে।

আরও পড়ুন: করোনা টিকার বহু ভুয়ো শংসাপত্র দেওয়া হয়েছে দেশে, মেনে নিল মোদি সরকার!

নয়া করিডরে থাকবে একটি রুদ্রাক্ষ কনভেনশন সেন্টার। এখানে প্রায় ১৫০০ জনের বসার ব্যবস্থা থাকছে। এই কনভেনশন সেন্টারে অডিটোরিয়াম, মিটিং রুম, আর্ট গ্যালারি থাকছে। নয়া কনভেনশন সেন্টার দেখতে হয়েছে শিবলিঙ্গের মতো। এখানে স্থানীয় শিল্পীদের কারুকার্য প্রদর্শনের সুযোগ থাকবে। গঙ্গা ভ্রমণের জন্যে পর্যটকদের বিশেষ ব্যবস্থা থাকছে। রো-রো ভেসেল থাকছে। বজরা ও নৌকাও বিশেষ রুপে থাকছে। সূত্রের খবর, বেশ কিছু অংশে সাজানোর কাজ এখনও চলছে। আন্তর্জাতিক ক্ষেত্রে কাশী করিডরকে সমাদৃত করতেই চলছে কাজ৷

Published by:Suman Biswas
First published:

Tags: Narendra Modi, Temple, Yogi Adityanath

পরবর্তী খবর