দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

আজ থেকে শুরু সংসদের বাদল অধিবেশন, ফের অনাস্থাপ্রস্তাব আনবে তেলুগু দেশম পার্টি

আজ থেকে শুরু সংসদের বাদল অধিবেশন, ফের অনাস্থাপ্রস্তাব আনবে তেলুগু দেশম পার্টি
বিল পাশের নিরিখে ১৯৫২ সালের রেকর্ড ভেঙেছে সপ্তদশ লোকসভার বাদল অধিবেশন।
  • Share this:

#নয়াদিল্লি: আজ থেকে শুরু হবে সংসদের বাদল অধিবেশন । এই অধিবেশন চলবে ১০ অগস্ট পর্যন্ত । ২০১৯ লোকসভা নির্বাচনের আগে এই পুর্ণাঙ্গ অধিবেশন শাসক ও বিরোধী-দুই শিবিরের জন্যই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই অধিবেশনটি শান্তিপূর্ণ রাখার অনুরোধ জানিয়েছেন । কিন্তু রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে মহিলা সংরক্ষণ আইন, তিন তালাক ও নিকা হালালার মত বিষয়গুলি নিয়ে সরকারের বিরোধীতা করবে কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলগুলি । এদিকে অন্ধ্রপ্রদেশকে 'বিশেষ স্বীকৃতি' দেওয়ার দাবিতে বাদল অধিবেশনে আরও একবার কেন্দ্রের বিরুদ্ধে অনাস্থাপ্রস্তাব আনবে চন্দ্রবাবু নায়ডুর তেলুগু দেশম পার্টি ।

এর আগে মার্চ-এপ্রিল মার্চের বাজেট অধিবেশনে প্রায় ১০০ ঘন্টারও বেশি সময় নষ্ট হয়েছিল । প্রায় সব বিষয়েই বিতর্ক হওয়ার ফলে অচলাবস্থার সৃষ্টি হয়েছিল । প্রতিদিনই অধিবেশন মুলতুবি রাখতে হয়েছিল স্পীকারকে । তাই এই বাদল অধিবেশন আগের অধিবেশনের চেয়ে বেশি সক্রিয় ও ফলপ্রসূ হওয়ার আশাই করছেন সকলে ।

আরও পড়ুন: 'আমি কংগ্রেস', মুসলিম দল বিতর্কে জবাব রাহুলের

জাতীয় তফসিলি উপজাতি কমিশন, মুসলিম মহিলা সংরক্ষণ ও অধিকার, দুর্নীতি দমন, প্রাচীন স্মৃতিসৌধ এবং প্রত্নতাত্ত্বিক স্থান সংরক্ষণ বিষয়ক বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিল অনুমোদনের জন্য বিবেচনা করা হবে

এছাড়াও অর্থনৈতিক অপরাধ, অপরাধ আইন, কমার্শিয়াল কোর্ট, অর্থশূন্যতা,  জাতীয় ক্রিড়া বিশ্ববিদ্যালয় অর্ডিন্যান্স সহ মোট ছ'টি আইন প্রতিস্থাপন বিল পেশ করবে সরকার ।

First published: July 18, 2018, 10:22 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर