corona virus btn
corona virus btn
Loading

ফোনে কথা বললেই মহিলাদের দিতে হবে ২১ হাজার টাকা জরিমানা !

ফোনে কথা বললেই মহিলাদের দিতে হবে ২১ হাজার টাকা জরিমানা !

বাড়ির বাইরে রাস্তা দিয়ে হাঁটার সময় মহিলাদের মোবাইল ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করল মথুরার মাদোরা গ্রামের পঞ্চায়েত।

  • Share this:

#মথুরা: মোবাইল ফোনের জেরে বাড়ছে মহিলাদের উপর অপরাধ ৷ এর থেকেই অল্পবয়সী মেয়েদের মধ্যে বাড়ি থেকে পালিয়ে যাওয়ার প্রবণতা বাড়ছে ৷ তাই বাড়ির বাইরে রাস্তা দিয়ে হাঁটার সময় মহিলাদের মোবাইল ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করল মথুরার মাদোরা গ্রামের পঞ্চায়েত। অল্পবয়সী মেয়েদের যদি রাস্তায় ফোনে কথা বলতে বলতে যেতে দেখা যায়, তাহলে তাঁকে ২১ হাজার টাকা জরিমানা দিতে হবে। শুধু মোবাইল ফোন নয় ৷ এর পাশাপাশি গরু চুরি, গো-হত্যা কেউ করলেই তাঁকেও বিপুল অঙ্কের জরিমানা দিতে হবে বলে নিয়ম জারি করেছে মুসলিম অধ্যুষিত গ্রাম ৷ গরু পাচার বা গো হত্যা করতে কেউ ধরা পড়লে তাদের ২ লক্ষ টাকা জরিমান দিতে হবে ৷ এই সিদ্ধান্তগুলি নিয়েছেন ওই গ্রামের প্রাক্তন প্রধান মহম্মদ গফ্ফর। গ্রামের প্রাক্তন প্রধান মহম্মদ গফ্ফর জানিয়েছেন, উত্তরপ্রদেশের নয়া মুখ্যমন্ত্রী গো হত্যা রুখতে যা পদক্ষেপ তাতে তার পাশে থাকবে মুসলিম সম্প্রদায় ৷ তিনি আরও বলেছেন, যারা গরুপাচারকারীর খবর দেবে তাদের ৫১ হাজার টাকার পুরস্কার দেওয়া হবে ৷  মদ বিক্রি করলেও দিতে হবে ১.১১ লাখ টাকা জরিমান বলে জানিয়েছেন তিনি ৷ তবে কেউ যদি জরিমানা দিতে না পারে তাহলে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে ৷

তবে এই সিদ্ধান্তে অনেকেই প্রশ্ন তুলেছে ৷ কারণ এটাই প্রথম নয় ৷ এর আগেও দেশের বিভিন্ন প্রান্তে মহিলাদের ফোন ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ৷ কিন্তু কখনও ছেলেদের ক্ষেত্রে তা লাগু করা হয় না ৷ আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল উত্তরপ্রদেশে মদ নিষিদ্ধ নয় তাহলে কী করে তার উপর জরিমানা নেওয়া যায় ?

First published: May 3, 2017, 1:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर