পাকিস্তানের তোপে এবার প্রিয়াঙ্কা ! শান্তিদূতের পদ থেকে সরিয়ে নেওয়ার জন্য রাষ্ট্রসংঘকে চিঠি

পাকিস্তানের হিউম্যান রাইটস মিনিষ্টার শিরিন মাজারি প্রিয়াঙ্কা চোপড়ার বিরুদ্ধে ইউনিসেফের কাছে চিঠি লেখেন।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 21, 2019 11:46 PM IST
পাকিস্তানের তোপে এবার প্রিয়াঙ্কা ! শান্তিদূতের পদ থেকে সরিয়ে নেওয়ার জন্য রাষ্ট্রসংঘকে চিঠি
photo source collected
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 21, 2019 11:46 PM IST

#নয়দিল্লি: পাকিস্তানের হিউম্যান রাইটস মিনিষ্টার শিরিন মাজারি প্রিয়াঙ্কা চোপড়ার বিরুদ্ধে ইউনিসেফের কাছে চিঠি লেখেন। পাকিস্তানের মতে প্রিয়াঙ্কার নাকি যোগত্যা নেই রাষ্ট্রসংঘের শান্তি দূত পদে থাকার। তাঁকে ওই পদ থেকে সরিয়ে দেওয়া হোক। কারণ প্রিয়াঙ্কা ভুল বার্তা ছড়াচ্ছেন।

পাকিস্তান বলেছে, নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন সরকার কাশ্মীরে আন্তর্জাতিক কনভেনশনবিরোধী যে কাজ করেছে তাকে সমর্থন করার মধ্যে আন্তর্জাতিক সংস্থার বিশ্বাসযোগ্যতা নষ্ট করেছেন প্রিয়াঙ্কা।

চিঠিতে শারিন মাজারি লেখেন,"উগ্র দেশপ্রেম ও মোদী সরকারের কাশ্মীরে আন্তর্জাতিক কনভেনশনবিরোধী কার্যকলাপের সমর্থন ও পারমাণবিক যুদ্ধ, সহ যুদ্ধের সমর্থন করে রাষ্ট্রসংঘের বিশ্বাসযোগ্যতাকে নষ্ট করেছেন প্রিয়াঙ্কা। যদি প্রিয়াঙ্কাকে তাঁর পদ থেকে অপসারিত না করা হয়, তাহলে রাষ্ট্রসংঘের শান্তিদূতের ধারণা সারা দুনিয়ার কাছে বিদ্রূপে পরিণত হবে। ফলে আমার অনুরোধ ওঁকে এখনই ওই পদ থেকে সরিয়ে দেওয়া হোক।” তবে পাকিস্তানের তরফ থেকে এই চিঠি পাওয়ার পর কিছুই জানায়নি ইউনিসেফ। কারণ তাঁরা প্রিয়াঙ্কাকে তাঁর দেশ দেখে এই পদের জন্য সিলেক্ট করেননি। করেছেন তাঁর যোগত্যা দেখে। তাই যদি প্রিয়াঙ্কা নিজের দেশের হয়ে কিছু সমর্থন করেও থাকেন, তা নিয়ে মন্তব্য করতে চায় না ইউনিসেফ।

First published: 11:13:58 PM Aug 21, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर