গৃহহীনদের জায়গা নেই, ইনদওর শহরের বাইরে ফেলে দিচ্ছে পুরকর্মীরা! ভাইরাল ভিডিও

ইনদওরের পুরকর্মীদের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় । সেখানে দেখা যাচ্ছে, শহরের গৃহহীন মানুষদের সঙ্গে পশুর মতো ব্যবহার করছে পুরসভার কর্মীরা ।

ইনদওরের পুরকর্মীদের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় । সেখানে দেখা যাচ্ছে, শহরের গৃহহীন মানুষদের সঙ্গে পশুর মতো ব্যবহার করছে পুরসভার কর্মীরা ।

  • Share this:

    #ইনদওর: ঝাঁ চকচকে মুখোশটার মধ্যে এমন ঘৃণ্য মুখটা যে লুকোনো রয়েছে, তা কে আর ভেবেছিল । দেশের মধ্যে সবচেয়ে পরিচ্ছন্ন শহর মধ্যপ্রদেশের ইনদওর । গত তিন বছর ধরে কেন্দ্রের কাছ থেকে এই পুরস্কারটি বগলদাবা করে আসছে এই শহর । উপরের সেই পরিস্কার খোলসটা সরে যেতেই বেরিয়ে পড়ল ভিতরের অন্ধকার জায়গাটা ।

    ইনদওরের পুরকর্মীদের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় । সেখানে দেখা যাচ্ছে, শহরের গৃহহীন মানুষদের সঙ্গে পশুর মতো ব্যবহার করছে পুরসভার কর্মীরা । তাঁদের গাদা করে ট্রাকে তুলে শহরের বাইরে গিয়ে নামিয়ে দেওয়া হচ্ছে । অথর্ব, অক্ষম বৃদ্ধবৃদ্ধাদের সঙ্গে নির্বিচারে চলছে এই আচরণ । কখনও টেনে নামানো হচ্ছে তাঁদের । কখনও ছুড়ে ফেলা হচ্ছে তাঁদের জিনিসপত্র ।

    শহরের বাইরে কোনও একটি হাইওয়ের ধারে ঘটনাটি ঘটছে বলে ওই ভিডিও দেখে মনে হচ্ছে । ভাবলেশহীন মুখে পুরকর্মীরা এই কাজ করে চলেছেন । ভিডিওতে দেখা যায়, অমানবিক এই ঘটনার প্রতিবাদ করছেন স্থানীয় কিছু মানুষজন । ভিডিওটি মারাত্মকভাবে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় । এরপরেই নড়েচড়ে বসেছেন ইনদওর প্রশাসন । চাপের মুখে ওই গৃহহীন মানুষদের ফিরিয়ে আনতেও বাধ্য হয়েছে তাঁরা ।

    ইনদওর মিউনিসিপ্যাল কর্পোরেশনের অতিরিক্ত কমিশনার অভয় রাজনগাঁওকর অবশ্য দাবি করেছেন, শহরের বাইরে ফেলে আসার মতো কোনও ঘটনা ঘটেনি । গৃহহীনদের নাইট শেল্টারে নিয়ে যাওয়া হচ্ছিল । ঘটনায় দুই রাজনৈতিক দলের চাপানউতোর শুরু হয়ে গিয়েছে । বিজেপি’র দিকে আঙুল তুলেছেন কংগ্রেস । তাঁদের দাবি, শহর পরিষ্কার রাখার নামে গৃহহীনদের সঙ্গে অমানবিক আচরণ করছে সরকার । প্রবল ঠান্ডায় তাঁদের রাস্তায় নামিয়ে দেওয়া হচ্ছে ।

    ঘটনায় অবশ্য নড়েচড়ে বসেছে রাজ্য বিজেপি । ওই ভিডিওতে যে পুরক্মীদের দেখা যাচ্ছে, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান । ইতিমধ্যেই নাইট শে,্টারের দুই কর্মীকে বরখাস্ত করা হয়েছে । এ ছাড়া ডেপুটি কমিশনার প্রতাপ সোলাঙ্কিকেও বরখাস্ত করা হয়েছে ।

    Published by:Simli Raha
    First published: