দেশ

corona virus btn
corona virus btn
Loading

NEET 2021 বাতিল হওয়ার কোনও সম্ভাবনা নেই, জানিয়ে দিলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

NEET 2021 বাতিল হওয়ার কোনও সম্ভাবনা নেই, জানিয়ে দিলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী
কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

গোটা দেশের যে কোনও প্রান্ত থেকে ছাত্র-ছাত্রীরা প্রশ্ন করতে পেরেছে এই ওয়েবিনারের মাধ্যমে।

  • Share this:

#নয়াদিল্লি: মেডিক্যালের প্রবেশিকা পরীক্ষা NEET 2021 আপাতত বাতিলের কোনও সম্ভাবনা নেই৷ স্পষ্ট জানালেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল৷ বৃহস্পতিবার সকাল দশটা থেকে একটি লাইভ সেশনে তিনি একথা জানান৷ সেখানে অংশ নেন গোটা দেশের বাছাই করা পড়ুয়ারা৷ এই ওয়েবিনারে তিনি বলেন, মেডিক্যালের প্রবেশিকা পরীক্ষা নিট-২০২১ আপাতত বাতিল করার কোনও পরিকল্পনা নেই। অন্যদিকে, JEE Main পরীক্ষা একাধিক সেশনে কী ভাবে নেওয়া হবে সে সম্পর্কে একজন ছাত্র জিজ্ঞাসা করলে তিনি বলেন, দুটির বেশি পর্যায়ে পরীক্ষা নেওয়ার কথা ভাবে হচ্ছে। তিনি আরও বলেন যে, খুব তাড়াতাড়িই প্রথম পর্যায়ের পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে, যাতে ছাত্ররা তৈরি হওয়ার জন্য যথেষ্ট সময় পান।

গোটা দেশের যে কোনও প্রান্ত থেকে ছাত্র-ছাত্রীরা প্রশ্ন করতে পেরেছে এই ওয়েবিনারের মাধ্যমে। ট্যুইটারে #educationministergoeslive, এই হ্যাশট্যাগ ব্যবহার করে, ছাত্র-ছাত্রীরা ২০২১ সালের সিবিএসই পরীক্ষা, জেইই মেইন এবং নিট সংক্রান্ত প্রশ্ন জিজ্ঞাসা করেন। কিছু ছাত্র সিবিএসই পরীক্ষার সিলেবাস কমানো হবে কী না সে বিষয়েও প্রশ্ন করেন। কেউ কেউ আবার মন্ত্রীর কাছে আর্জি জানান পরীক্ষার তারিখ ঘোষণা করার জন্য।

মেডিক্যাল এবং ইঞ্জিনিয়ারিং-এর প্রবেশিকা পরীক্ষা জেইই মেইন এবং নিট-এর সিলেবাস সম্পর্কেও অনেক ছাত্র কথা বলেন শিক্ষামন্ত্রীর সঙ্গে। এছাড়া ছাত্রদের তরফ থেকে আবেদন ছিল, পরীক্ষা স্থগিত রাখার জন্য। ছাত্রদের প্রশ্নের জবাব দিতে গিয়ে শিক্ষামন্ত্রী বলেছেন, তারা যদি এই পরিস্থিতিতে ল্যাব-ওয়র্ক করতে স্কুলে না যেতে পারে, তাহলে এবছর প্র্যাকটিক্যাল পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। মন্ত্রী বলেছেন, “এ বিষয়ে আমরা আলোচনা করে দেখব।”

ছাত্রদের তরফ থেকে আবেদন আসে পরীক্ষার সিলেবাস ১০-২০ শতাংশ কমিয়ে দেওয়ার জন্য। এর উত্তরে রমেশ পোখরিয়াল বলেছেন, “সিবিএসই বোর্ড ইতিমধ্যেই মোট সিলেবাস থেকে ৩০ শতাংশ কমিয়ে দিয়েছে।” তিনি বলেন, “যদি পরিস্থিতির উন্নতি না হয় এবং পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিতে হয়, সেক্ষেত্রে ভেবে দেখা হবে বিষয়টি।”

Antara Dey
Published by: Pooja Basu
First published: December 10, 2020, 2:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर