সঙ্কটের আশঙ্কা উড়িয়ে সংস্কারের বার্তা, নির্মলার হাতিয়ার বিশ্বের মন্দা

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 24, 2019 04:34 PM IST
সঙ্কটের আশঙ্কা উড়িয়ে সংস্কারের বার্তা, নির্মলার হাতিয়ার বিশ্বের মন্দা
Photo- Video Grab
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 24, 2019 04:34 PM IST

#নয়াদিল্লি: সঙ্কট নেই, তাতেও একগুচ্ছ সংস্কারের ঘোষণা। অর্থনীতিবিদদের প্রশ্ন, তা-হলে কি ঘুরপথে নীতিআয়োগের ভাইস চেয়ারম্যানের অভিযোগ মানছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী ? কারণ, আর্থিক ভাবে দেশ কেন মন্দার মুখে, সেই প্রশ্ন তুলেছে কংগ্রেসও। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর আশ্বাসবাণী, বিশ্বের তুলনায় অনেক ভাল ভারতের অর্থনীতি।

সময় নষ্ঠ করেনি কংগ্রেস। রাজীব কুমারের এই বয়ানকেই টুইটে হাতিয়ার করেন প্রিয়ঙ্কা গান্ধি বঢরা এবং রাহুল গান্ধি। কেন্দ্রকে নিশানা করেন কংগ্রেসের সাধারণ সম্পাদক। প্রশ্ন তোলেন...

দেশের অর্থনীতির এই দুর্দশা কেন ? তা হয়ত এবার দেশবাসীকে বলার সময় এসেছে বিজেপি সরকারের।

প্রিয়ঙ্কার এই টুইটের খানিক পরেই এবার মোদি সরকারকে টার্গেট করেন রাহুল গান্ধি।

সরকারের আর্থিক উপদেষ্টাই স্বীকার করছেন, গত সত্তর বছরে চরম সঙ্কটে আর্থিক অবস্থা। এরপরেও সরকার চুপ কেন ?রাহুল-প্রিয়ঙ্কার টুইটে চাঙ্গা কংগ্রেস। আর্থিক সঙ্কটকে হাতিয়ার করে কেন্দ্রকে আক্রমণে মাঠে নামে।

Loading...

একদিকে নীতিআয়োগের ভাইস চেয়ারম্যানের অভিযোগ। অন্যদিকে কংগ্রেসের আক্রমণ। বিকেলে দেশের অর্থনীতি নিয়ে জবাব দিতে বসেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। বিরোধীদের দমাতে হাতিয়ার করেন বিশ্বের মন্দাকেই। চিন ও মার্কিন অর্থনীতির সঙ্গে তুলনা টেনে অর্থমন্ত্রক দাবি করে, ভারতীয় অর্থনীতি অনেক চাঙ্গা। কারণ, পাঁচ বছর আগে থেকে নেওয়া সংস্কার এখনও এই সরকারের অগ্রাধিকার।

সঙ্কট ওড়ানোর দিনেই একগুচ্ছ সংস্কারের ঘোষণা। তা-হলে কী ঘুরপথে নির্মলা স্বীকার করলেন সরকারের আর্থিক উপদেষ্টার অভিযোগ ? তাই কী মধ্যবিত্তকে হাতে রাখতে গৃহঋণ ও গাড়ির লোনকে সস্তা করার দাওয়াই ? প্রশ্ন অর্থনীতিবিদদের। এই পরিস্থিতিতে ডিগবাজি খেলেন খোদ নীতিআয়োগের ভাইস চেয়ারম্যানই। রাজীব কুমারের অভিযোগ, তাঁর মন্তব্যের ভুল ব্যখা করেছে সংবাদমাধ্যম।

আরও দেখুন

First published: 04:34:28 PM Aug 24, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर