• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • যান্ত্রিক ত্রুটির জন্য ২৭ তারিখের পরিবর্তে ২৮ অক্টোবর NEET কাউন্সিলিং, জেনে নিন বিশদে!

যান্ত্রিক ত্রুটির জন্য ২৭ তারিখের পরিবর্তে ২৮ অক্টোবর NEET কাউন্সিলিং, জেনে নিন বিশদে!

Representational Image

Representational Image

কাট অফ নম্বর বা তার বেশি নম্বর পাওয়া পরীক্ষার্থীরা mcc.nic.in. এই ওয়েবসাইটে নিজেদের নাম কাউন্সিলিং-এর জন্য রেজিস্টার করতে পারবেন।

  • Share this:

#কলকাতা: ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (NEET)-এর কাউন্সিলিং হওয়ার কথা ছিল ২৭ অক্টোবর, ২০২০ থেকে। যান্ত্রিক ত্রুটির জন্য গতকাল, মঙ্গলবার তা বাতিল হয়ে যায়। স্নাতক স্তরের NEET কাউন্সিলিং শুরু হবে আজ, বুধবার থেকে। কাট অফ নম্বর বা তার বেশি নম্বর পাওয়া পরীক্ষার্থীরা mcc.nic.in. এই ওয়েবসাইটে নিজেদের নাম কাউন্সিলিং-এর জন্য রেজিস্টার করতে পারবেন।

স্বাস্থ্য পরিষেবার ডিরেক্টর জেনারেল একটি সরকারি বিজ্ঞপতির মাধ্যমে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, প্রযুক্তিগত কিছু ত্রুটির জন্য NEET স্নাতক স্তরের কাউন্সিলিং ২৭ অক্টোবরের পরিবর্তে ২৮ অক্টোবর থেকে হবে। কী ভাবে অনলাইন কাউন্সেলিং এর জন্য নাম নথিভুক্ত করবেন পরীক্ষার্থীরা?

প্রথম ধাপ: সার্চ ইঞ্জিনে গিয়ে অফিশিয়াল ওয়েবসাইটের নাম এন্টার করতে হবে দ্বিতীয় ধাপ: লগ ইন সেকশনে যান তৃতীয় ধাপ: বেসিক ক্রেডেনশিয়াল বিশদে দিয়ে ফিল আপ করুন চতুর্থ ধাপ: আপনার সুবিধাজনক, পছন্দের মতো কাউন্সেলিং সেশন বাছুন পঞ্চম ধাপ: সমস্ত ডিটেইল ভালো করে মিলিয়ে সাবমিট বটন প্রেস করুন ষষ্ঠ ধাপ: নিট ২০২০ কাউন্সেলিং ফর্ম ডাউনলোড করুন, ভবিষ্যতের জন্য একটি কপি নিজের কাছে রাখুন।

প্রথম ধাপের NEET কাউন্সিলিং শেষ হবে ২ নভেম্বর। সিট অ্যালটমেন্টের রেজাল্ট বেরোবে ৫ নভেম্বর। ১৫ শতাংশ সর্বভারতীয় কোটার জন্য NEET কাউন্সিলিং-এর আনুষ্ঠানিক ঘোষণা করেছিল। বাকি ৮৫ শতাংশ আসন ভর্তি হবে বিভিন্ন রাজ্যের জন্য। দু'দফায় হবে কাউন্সেলিং।

NEET ২০২০-এর ফলাফল ঘোষণা হয়েছিল গত ১৬ অক্টোবর। ওড়িশার শোয়েব আফতাব এই পরীক্ষায় শীর্ষ স্থানে ছিলেন। দ্বিতীয় স্থানে ছিলেন দিল্লির আকাঙ্ক্ষা সিং। দু'জনেই ১০০ পার্সেন্টাইল পেয়েছেন। ৭২০ তে ৭২০-ই পেয়েছেন তাঁরা। তবে NEET-এর টাই ব্রেকিং নীতি মেনে আকাঙ্খাকে দ্বিতীয় স্থানাধিকারী হিসেবে ঘোষণা করা হয়েছে। মোট ১৩ লক্ষ ৬৬ হাজার পরীক্ষার্থী এ বছর সর্ব ভারতীয় NEET পরীক্ষায় বসেছিলেন। উত্তীর্ণ হয়েছেন ৭, ৭১৫০০ জন। সব চেয়ে বেশিসংখ্যক পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন ত্রিপুরা (৮৮ হাজারের বেশি) থেকে। এর পরেই রয়েছে মহারাষ্ট্র (প্রায় আশি হাজার)। অতিমারী আবহে সারা দেশ জুড়ে সতর্কতা মেনেই ১৩ সেপ্টেম্বর হয়েছিল NEET পরীক্ষা।

Published by:Siddhartha Sarkar
First published: