corona virus btn
corona virus btn
Loading

নভি মুম্বইয়ের ওএনজিসির প্ল্যান্টে বিধ্বংসী আগুন, মৃত ৪

নভি মুম্বইয়ের ওএনজিসির প্ল্যান্টে বিধ্বংসী আগুন, মৃত ৪
কোল্ড স্টোরেজে আগুন

আগুন লেগেই বিকট শব্দে বিস্ফোরণ। প্রকল্পের ১ কিমি দূরেও বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

  • Share this:

#মুম্বই: মঙ্গলবার সকালে নভি মুম্বইয়ের কাছে উরানে তেল সংস্থা ওএনজিসির কোল্ড স্টোরেজে বিধ্বংসী আগুন। এই প্ল্যান্টের আগুনে অন্ততপক্ষে ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় অন্ততপক্ষে ৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েক জন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আগুন লাগার পরে একটি বিস্ফোরণ হয়। প্ল্যান্টের ১ কিলোমিটার দূরেও এই বিস্ফোরণের শব্দের আওয়াজ পাওয়া যায়। তার পরই সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে। প্ল্যান্টের ভিতরেই আটকে পড়েন অনেক কর্মী। পুলিশ এই প্ল্যান্টের চারপাশে ১ কিলোমিটার এলাকা সম্পূর্ণ ঘিরে রেখেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁচেছে ১৫টি দমকল। প্রায় ঘণ্টা দুয়েক পর আগুন নিয়ন্ত্রণে আসে।

মঙ্গলবার সকাল ৭টা নাগাদ নভি মুম্বইয়ের উড়ান এলাকার ওই প্ল্যান্টে আগুন লাগে। টুইট করে ওএনজিসি জানিয়েছে, আগুন লেগেছে স্টর্ম ওয়াটার ড্রেনে। তবে এতে তেলশোধনের কাজে কোনও প্রভাব পড়েনি বলেও জানিয়েছে তারা। আগুন যাতে অন্যত্র ছড়িয়ে না পড়ে সে জন্য পাইপলাইনের মাধ্যমে গ্যাস পাঠিয়ে দেওয়া হচ্ছে গুজরাতের হাজিরা প্ল্যান্টে।

জানা গিয়েছে, মৃতদের মধ্যে একজন ওএনজিসি-র কর্মী ও বাকি তিন জন সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF)-এর কর্মী।

First published: September 3, 2019, 1:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर