• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • NARENDRA MODI STADIUM TWITTER REMINDS AFTER KHEL RATNA AWARD RENAMED SANJ

Narendra Modi : এবার ‘নরেন্দ্র মোদি স্টেডিয়াম’! খেলরত্নের পর নাম বদলের দাবি ট্যুইটারে...

প্রশ্নে ‘নরেন্দ্র মোদি স্টেডিয়াম’

Narendra Modi : আসরে নামেন বিরোধী দলের সদস্যরাও। আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের (Narendra Modi Stadium) নাম নিয়ে সরব হন তাঁরা।

  • Share this:

    #নয়াদিল্লি : রাজীব গান্ধি খেল রত্ন সম্মানের নামবদল করার পর এবার সরাসরি নিজের নামের স্টেডিয়াম নিয়ে নেটমাধ্যমে সমালোচনার মুখে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। শুক্রবারই রাজীব গান্ধির নামের জায়গায় মেজর ধ্যানচাঁদের (Dhyan Chand Khel Ratna Award) নামে খেলরত্ন পুরষ্কার দেওয়ার কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী(Narendra Modi)। তাঁর এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছে ক্রীড়া জগতের মানুষ-জন ও নেটিজেনরাও। খেলাধুলো সংক্রান্ত কোনও পুরস্কারে রাজনৈতিক ব্যাক্তির নাম থাকা উচিত নয়, এমনটাই মনে করেন তাঁরা। এবার একই যুক্তিতে নরেন্দ্র মোদি স্টেডিয়ামটির নামও বদলানোর দাবি জানিয়েছেন নেট-নাগরিকদের একাংশ।

    আসরে নামেন বিরোধী দলের সদস্যরাও। আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের (Narendra Modi Stadium) নাম নিয়ে সরব হন তাঁরা। প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান খেলরত্ন নিয়ে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে লেখেন, ‘এটা খুব ভাল পদক্ষেপ তবে আশা করি ভবিষ্যতে স্টেডিয়ামের নাম খেলোয়াড়দের নামে করা হবে।’

    ইউটিউবার ধ্রুভ রাঠিও টুইট করেন। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামের নাম পরিবর্তনের দাবিও জানান তিনি। ইউটিউবারের দ্বিতীয় রেফারেন্স ছিল দিল্লির ক্রিকেট স্টেডিয়াম; ফিরোজ শাহ কোটলা ক্রিকেট স্টেডিয়াম। যার নামকরণ করা হয় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির নামে তার মৃত্যুর পর। তিনি দিল্লি ও জেলা ক্রিকেট সমিতির (ডিডিসিএ) সভাপতি ছিলেন।

    অন্যদিকে, গুজরাটের বিরোধীদল নেতা শঙ্করসিংহ বাঘেলা ট্যুইট করেন, যেমন নরেন্দ্র মোদি সরকার রাজীব গান্ধি খেল রত্ন পুরস্কারের নাম পরিবর্তন করে মেজর ধ্যানচাঁদ খেল রত্ন পুরস্কার রেখেছে, আমি তাদের অনুরোধ করব নরেন্দ্র মোদি স্টেডিয়ামকে আবার সরদার প্যাটেল স্টেডিয়ামে নামকরণ করার জন্য।

    এছাড়াও নেটিজেনদের একাংশ একই দাবি করেন। সকলেরই যুক্তি যদি নাম পরিবর্তন করতেই হয়, তাহলে প্রধানমন্ত্রীর নামের স্টেডিয়াম কেন থাকবে? সেখানেও কোনও ক্রীড়া জগতের বরেণ্য ব্যক্তির নাম থাকাই কি আরও যুক্তিসঙ্গত নয়?

    Published by:Sanjukta Sarkar
    First published: