Home /News /national /
Chhattisgarh 2nd phase Election: ছত্তীসগড়ে ক্ষমতা ধরে রাখতে ফের মোদির নিশানায় কংগ্রেস

Chhattisgarh 2nd phase Election: ছত্তীসগড়ে ক্ষমতা ধরে রাখতে ফের মোদির নিশানায় কংগ্রেস

Picture: ANI

Picture: ANI

  • Share this:

    #মাহাসামুদ: ছত্তীসগড়ের দ্বিতীয় দফা নির্বাচনের প্রচার চলছে জোরকদমে । শাসক-বিরোধী তরজায় উত্তপ্ত ছত্তীসগড়ের রাজনৈতিক মহল।আজ মাহাসামুদে বিজেপির নির্বাচনী জনসমাবেশে কংগ্রেস সরকারকে 'রিমোট-কন্ট্রোল সরকার'বলে আখ্যা দিলেন নরেন্দ্র মোদি।

    জনসভায় তিনি জানিয়েছেন ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং অনেক বাধাবিপত্তির সম্মুখীন হয়েছেন। বিজেপি সরকার গঠনের আগে ১০ বছর ধরে কেন্দ্রে এক 'রিমোট-চালিত সরকার' শাসন চালিয়েছে কংগ্রেস। ছত্তীসগড় বা অন্য রাজ্যের উন্নতিকে তাঁরা কোনও গুরুত্বই দেয় নি। আবারও পরিবারতন্ত্র নিয়ে কংগ্রেসকে বিঁধেছেন মোদি । চার প্রজন্ম ধরে কংগ্রেস দেশ শাসন করেছে কিন্তু তাঁরা এক মুহূর্তের জন্যও সাধারণ মানুষের কথা ভাবেনি, কেবলমাত্র একটি পরিবারের স্বার্থসিদ্ধি করে গিয়েছে। আগেও যখন তাঁরা আম জনতার কথা ভাবেন নি, এখন তাঁরা কীভাবে মানুষের জন্য কাজ করবেন, প্রশ্ন তুলেছেন মোদি।  

    ব্যাঙ্কিং ব্যবস্থা ধ্বংস করার জন্যও কংগ্রেসকে দুষেছেন মোদি । কংগ্রেস 'ফোন-ব্যাঙ্কিং' চালিয়ে গিয়েছে দিনের পর দিন-তাঁদের একটা ফোনেই কোটি টাকার অর্থ দুর্নীতি ধামা চাপা দেওয়া হয়েছে যার ফল ভুগেছে সাধারণ মানুষই, মন্তব্য মোদির |

    সীতারাম কেশরিকেও ৫ বছরের আগেই পদচ্যুত করা হয়েছিল কারণ তিনি দলিত সম্প্রদায়ভুক্ত ছিলেন ও সেই কারণেই তাঁকে সরিয়ে সোনিয়া গান্ধিকে সভাপতি নিযুক্ত করা হয়েছিল, তীব্র কটাক্ষ মোদির। আগামি মঙ্গলবার, ২০ নভেম্বর, ছত্তীসগড়ে ৭২টি আসনে দ্বিতীয় দফার বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে । প্রথম দফায় রেকর্ড সংখ্যক ভোট পড়ার পর আপাতত দ্বিতীয় দফার দিকে তাকিয়ে শাসক-বিরোধী উভয়পক্ষই ।
    First published:

    Tags: Chhattisgarh Assembly Election 2018, India Assembly Election 2018, ছত্তীসগড় বিধানসভা নির্বাচন ২০১৮, নরেন্দ্র মোদি

    পরবর্তী খবর