corona virus btn
corona virus btn
Loading

জঙ্গিদের হাতে চিনা পিস্তল!‌ কাশ্মীরে বড়সড় নারকো মডিউল ফাঁস ভারতীয় সেনার

জঙ্গিদের হাতে চিনা পিস্তল!‌ কাশ্মীরে বড়সড় নারকো মডিউল ফাঁস ভারতীয় সেনার
File Image

তাহলে কাশ্মীরের গোলমাল পাকানোর পিছনে কি চিনের মদত রয়েছে?‌ উঠছে প্রশ্ন

  • Share this:

‌#‌শ্রীনগর:‌ তাহলে জঙ্গি গতিবিধিতেও চিনা যোগ?‌ কাশ্মীরে নারকো টেরর মডিউল ধরা পড়ার পর থেকে এই প্রশ্নই উঠছে। বদগাঁও জেলা থেকে নারকো টেরর মডিউলের ৬ জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। এরা সকলেই জৈশ–ই‌–মহম্মদ জঙ্গিগোষ্ঠীর সদস্য ছিল বলে জানিয়েছে পুলিশ। দীর্ঘদিন ধরে এরা ভারতীয় সেনা বাহিনীর ওপর হামলা করার ছক কষছিল। তবে শুধু হামলা নয়, মাদক পাচারের সঙ্গে এই ৬ জন যুক্ত ছিল বলে জানিয়েছে পুলিশ। আর সেই কারণেই এই ধরনের মডিউলকে বলা হচ্ছে নারকো টেরর মডিউল।

গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ চাদোরা এলাকায় তল্লাশি চালিয়ে এই ৬ জনকে গ্রেফতার করেছে। সবচেয়ে অবাক করা বিষয়, জঙ্গিদের থেকে উদ্ধার করা হয়েছে চাইনিজ পিস্তল। চিনা অস্ত্রের সরবারহ কোত্থেকে করা হয়েছে, তাই নিয়ে ধন্দে রয়েছে পুলিশ। এছাড়া এদের থেকে উদ্ধার করা হয়েছে একটি হ্যান্ড গ্রেনেড, ১ লক্ষ ৫৫ হাজার টাকা ও প্রচুর পরিমাণ হেরোইন। পুলিশ জানিয়েছে, এর ফলে জঙ্গিদের সঙ্গে মাদক পাচারকারিদের যোগ স্পষ্ট হয়।

কাশ্মীরের একটা বড় অংশ জুড়ে শেষ কয়েকদিন ধরে জঙ্গি সাফাই অভিযান চালাচ্ছে ভারতীয় সেনা। সোমবারই ১৩ জঙ্গিকে নিকেশ করেছে সেনা। তার মধ্যেই এই গ্রেফতারির ঘটনা। পুলিশ জানিয়েছে, মুদাস্সির ফায়াজ, শাবির গণি, সাগির আহমেদ, ইশক ভাট ও আর্শিদ ঠোকের নামে পাঁচজন সদস্যের বিষয়ে আগে থেকেই খবর ছিল পুলিশের কাছে। আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ কিন্তু সে নাবালক। তাই তার পরিচয় প্রকাশ করা হয়নি।

Published by: Uddalak Bhattacharya
First published: June 2, 2020, 8:48 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर