মেয়ের বিয়েতে যোগ দিতে জেল থেকে ১ মাসের ছুটি পেলেন রাজীব গান্ধির হত্যার আসামী নলিনী

মেয়ের বিয়েতে যোগ দিতে জেল থেকে ১ মাসের ছুটি পেলেন রাজীব গান্ধির হত্যার আসামী নলিনী
Nalini Sriharan

প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধির হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নলিনী শ্রীহরণকে এই প্রথম টানা এক মাসের প্যারোল মঞ্জ‌ুর করল আদালত। বৃহস্পতিবার সকালে ভেলোর জেলের বাইরে পা রাখেন নলিনী শ্রীহরণ।

  • Share this:

#নয়াদিল্লি: প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধির হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নলিনী শ্রীহরণকে এই প্রথম টানা এক মাসের প্যারোল মঞ্জ‌ুর করল আদালত। বৃহস্পতিবার সকালে ভেলোর জেলের বাইরে পা রাখেন নলিনী শ্রীহরণ। মেয়ে হরিত্রার বিয়েতে যোগ দেওয়ার জন্যই এই এক মাসেই ছুটি মঞ্জ‌ুর হয়েছে তাঁর। বৃহস্পতিবার ভেলোর জেল থেকে প্যারোলে ছুটি পেয়ে নিজের বাড়ি যান রাজীব হত্যায় সাজাপ্রাপ্ত নলিনী।

ইংল্যান্ডে ডাক্তারি পড়েন নলিনীর মেয়ে। আগামী সপ্তাহেই দেশে ফিরছেন তিনি। এক মাসের প্যারোল পেলেও এই সময়ের মধ্যে ভেলোর ছেড়ে অন্যত্র যেতে পারবেন না তিনি। কথা বলতে পারবেন না কোনও রাজনীতিক বা সংবাদমাধ্যমের সঙ্গে। মেয়ের জন্য কখনওই কোনও দায়িত্ব পালন করতে পারেননি, তাই তাঁর বিয়েতে অন্তত যোগ দিতে চান। এই আবেদন করে মাদ্রাজ হাইকোর্ট ছ’মাসের প্যারোল চেয়েছিলেন নলিনী। কিন্তু আইন অনুযায়ী এক মাসের বেশি প্যারোল তিনি পাবেন না বলে জানিয়ে দেন বিচারক। গত মাসেই নলিনীকে এক মাসের ছুটি মঞ্জুর করে মাদ্রাজ হাইকোর্ট। আদালতে শুনানি চলাকালীন ছয় মাসের ছুটির জন্য নিজেই সওয়াল করেন নলিনী। কিন্তু আদালত এক মাসের ছুটি মঞ্জুর করে।

এর আগে বাবার শেষকৃত্যে যোগ দিতে মাত্র এক দিনের প্যারোল পেয়েছিলেন তিনি। নলিনীর স্বামী মুরুগানও ভেলোর জেলেই যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত। রাজীব গান্ধীকে খুনের দায়ে নলিনীর প্রথমে মৃত্যদণ্ড হয়। পরে সনিয়া গান্ধির হস্তক্ষেপে তা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড করা হয়।

First published: July 25, 2019, 3:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर