দেশ

corona virus btn
corona virus btn
Loading

03 January: সকাল সকাল নজর রাখুন আজকের গুরুত্বপূর্ণ খবরে

03 January: সকাল সকাল নজর রাখুন আজকের গুরুত্বপূর্ণ খবরে

করোনা ভ্যাকসিন নিয়ে বড় কোনও সিদ্ধান্ত সামনে আসতে পারে আজ৷

  • Share this:

#নয়াদিল্লি: প্রতিদিন নানা খবর নজরে আসে আমাদের৷ তবে তার মধ্যে কয়েকটি খবর আমাদের জীবনে প্রভাব ফেলে। এমনই কয়েকটি গুরুত্বপূর্ণ খবরের একটি তালিকা রইল। রবিবার ৩ জানুয়ারির গুরুত্বপূর্ণ খবরগুলি এক নজরে…

নতুন বছর শুরু হওয়ার সাথে সাথেই অনুমান করা হচ্ছে যে শীঘ্রই দেশ করোনামুক্ত হতে পারে। কেন্দ্রীয় সরকারকে অবহিত করা হয়েছে যে ডিসিজিআই করোনার ভ্যাকসিন সম্পর্কে আজ একটি বড় ঘোষণা করতে পারে। ডিসিজিআই সকাল ১১ টায় এর জন্য একটি সংবাদিক সম্মেলন ডেকেছে।

শিবরাজ মন্ত্রিসভার বিস্তার ঘটবে। দুপুর সাড়ে ১২ টায় রাজভবনে নতুন মন্ত্রীরা শপথ নেবেন। এবার শিবরাজ মন্ত্রিসভার সাংসদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সমর্থকরা তুলসী সিলাভাত এবং গোবিন্দ সিং রাজপুত মন্ত্রীর পদে শপথ নিতে পারেন। এর সাথে মধ্যপ্রদেশের প্রধান বিচারপতি মোহাম্মদ রফিকের শপথ গ্রহণ অনুষ্ঠানও বেলা তিনটায় রাজভবনে অনুষ্ঠিত হতে পারে।

বলা হচ্ছে মন্ত্রিপরিষদ সম্প্রসারণের তথ্য মন্ত্রক থেকে রাজভবনে পাঠানো হয়েছে। রাজভবন এটি নিশ্চিত করেছে। তাৎপর্যপূর্ণভাবে, উপনির্বাচনের ফলাফল ১০ নভেম্বর এসেছিল। সেই থেকে শিবরাজের মন্ত্রিসভা সম্প্রসারণের অপেক্ষায় ছিল। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, রাজ্য সভাপতি ভিডি শর্মা এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সাথে এ নিয়ে চার দফা বৈঠক হয়েছে।

ফ্লিপকার্টের বড় সেল Flipstart Days শুরু হয়ে গিয়েছে। এই মাসের প্রথম তারিখে শুরু হয়েছিল। ফ্লিপস্টার্ট বিক্রির আজ শেষ দিন। এই সেলে গ্রাহকরা স্মার্টওয়াচ, স্মার্ট টিভি, ল্যাপটপ, ক্যামেরা, স্পিকার এবং মোবাইল অ্যাকসেসরির মতো আইটেমগুলিতে ছাড় নিতে পারবেন।

স্মার্টওয়াচ এবং ফিটনেস ব্যান্ডগুলি ফ্লিপস্টার্ট ডেইস সেল এ প্রাথমিক দামে ১২৯৯ টাকায় পাওয়া যাচ্ছে । জেবিএল, বোট, ওয়ানপ্লাস, রিয়েলমি, জিয়াওমি, নয়েস, সনি, মাভি, ফিলিপস এবং এলজি-র মতো সংস্থাগুলির পণ্যগুলি পাওয়া যাচ্ছে৷ তবে স্মার্ট ফোনে কোনও অফার নেই৷

মিশন -২০২২এর পরিপ্রেক্ষিতে আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক এবং ইউপি ইনচার্জ প্রিয়াঙ্কা গান্ধীর নির্দেশে কংগ্রেস প্রতিটি গ্রামে-প্রতিটি বুথ স্তরে সংগঠনকে শক্তিশালী করার মহড়াতে অংশ নিতে চলেছে। উত্তরপ্রদেশ কংগ্রেস কমিটির সমস্ত কর্মকর্তা এবং কংগ্রেসের সিনিয়র নেতাদের ইউপির প্রতিটি জেলার দায়িত্বে নিযুক্ত করা হয়েছে।

৩ জানুয়ারী থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত জেলায় নিয়মিত শিবির স্থাপন করে ওই জেলার সমস্ত নয়া পঞ্চায়েতে কংগ্রেসের একটি শক্তিশালী সংগঠন স্থাপনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। ২৪ ডিসেম্বর, উত্তরপ্রদেশের ইনচার্জ প্রিয়াঙ্কা গান্ধীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উত্তরপ্রদেশ কংগ্রেস কমিটির সাথে জেলা ও শহরের কংগ্রেস নেতাদের একটি গুরুত্বপূর্ণ সভা হয়েছিল। এতে প্রিয়াঙ্কা গান্ধী কেবল উত্তরপ্রদেশ কংগ্রেস কমিটির সদস্য ও নেতাদের জন্য নয়, প্রতিটি জেলায় সংগঠনকে শক্তিশালী করার দায়িত্ব অর্পণ করেছিলেন।

Published by: Pooja Basu
First published: January 3, 2021, 8:22 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर