Modi -Yogi Meet : আজ মোদি শাহের জোড়া-সাক্ষাৎ যোগীর! পৌঁছলেন ৭ নম্বর লোক কল্যাণ মার্গ...

মোদি শরণে যোগী Photo : ANI

শুক্রবার সকালে ৭ নম্বর লোক কল্যাণ মর্গে মোদির ( PM Narendra Modi) সরকারি বাসভবনে পৌঁছন যোগী (Yogi Adityanath)। এদিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গেও দেখা করবেন তিনি। ক্রমশ ঘটনাবহুল হয়ে উঠছে উত্তরপরদেশের নির্বাচনের প্রেক্ষাপট।

  • Share this:

    #নয়াদিল্লি : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে দেখা করতে তাঁর বাসভবনে পৌঁছলেন উত্তরপরদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। সংবাদসংস্থা এএনআই (ANI)-সূত্রে খবর শুক্রবার সকালে ৭ নম্বর লোক কল্যাণ মর্গে মোদির ( PM Narendra Modi) সরকারি বাসভবনে পৌঁছন যোগী (Yogi Adityanath)। এদিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গেও দেখা করবেন তিনি। শুক্রবার ১০.৪৫ মিনিটে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের  পর বেলা ১২.৩০ নাগাদ যোগী দেখা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে।

    উত্তরপরদেশের নির্বাচনের প্রেক্ষাপট ক্রমশ ঘটনাবহুল হয়ে উঠছে।উত্তরপ্রদেশে ক্ষমতা ধরে রাখতে মরিয়া এখন ভারতীয় জনতা পার্টি। তার অঙ্ক কষাও শুরু হয়ে গিয়েছে। বুধবারই বিজেপিতে যোগ দিয়েছেন রাহুল গান্ধীর তরুণ ব্রিগেডের অন্যতম সদস্য জিতিন প্রসাদ। উত্তরপ্রদেশের ব্রাহ্মণ ভোটকে নিজেদের দিকে রাখতেই জিতিনকে গেরুয়া শিবির টেনেছে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। এদিকে জিতিনের বিজেপি যোগের ২৪ ঘণ্টা পার হতে না হতেই দিল্লি গেলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাই তাঁর এই সফরের দিকে তাকিয়ে রয়েছে দেশের রাজনৈতিক মহল থেকে শুরু করে বিরোধী শিবির।

    প্রসঙ্গত, দিন কয়েক আগেই জন্মদিন গিয়েছে যোগী আদিত্যনাথের। জন্মদিনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শুভেচ্ছাবার্তা এলেও একটি শব্দও খরচ করেননি নরেন্দ্র মোদি। তখনই নতুন জল্পনার জন্ম, মোদি-যোগী দূরত্ব কি বাড়ছে? আর এই ঘটনাপ্রবাহেই নয়া মোড় জিতিন প্রসাদ কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিতে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। শুক্রবার নরেন্দ্র মোদি, অমিত শাহের সঙ্গে তাঁর এই জোড়া বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। তার মূল কারণ কড়া নাড়ছে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। যোগী কি অস্তিত্ব সংকটে ভুগছেন, প্রশ্ন উঠছে।

    প্রশ্নটা মূলত যোগীর পারফরম্যান্স নিয়ে। সেই হাথরাস কাণ্ড থেকে শুরু করে করোনা মোকাবিলা, একের পর এক সমালোচনার মুখে পড়েছেন যোগী। এমনকি দলের বা প্রশাসনের অন্দরেও তাকে নিয়ে নানা প্রশ্ন উঠেছে। মোদি-শাহ অবশ্য এই নিয়ে আলাদা করে কোনও নেতিবাচক মন্তব্য করেননি বরং মুখ্যমন্ত্রীর মুখ তিনিই, সেই বার্তাই দেওয়া হয়েছে। কিন্তু তাতেও যোগী সন্তুষ্ট নন বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

    Published by:Sanjukta Sarkar
    First published: