Home /News /national /
Modi In Munich: 'চলছে চলবে' আর নয়, ভারতে আজ শুধুই 'করব-করছি'! মিউনিখে বললেন মোদি

Modi In Munich: 'চলছে চলবে' আর নয়, ভারতে আজ শুধুই 'করব-করছি'! মিউনিখে বললেন মোদি

জার্মানিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

জার্মানিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Modi In Munich: জার্মানিতে প্রবাসীদের উপস্থিতিতে হিন্দিতে ভাষণ দেন প্রধানমন্ত্রী মোদি। সেখানে তিনি বলেন, “জরুরি অবস্থা ভারতের কলঙ্কতম অধ্যায়।”

  • Share this:

    #মিউনিখ: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) রবিবার বলেছেন যে 'সবকা সাথ, সবকা বিকাশ'-এর ভারতের নতুন মনোভাবই এই দেশকে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করছে। মোদি ভারতীয় প্রবাসীদের (Modi Germany) উদ্দেশ্যে তাঁর ভাষণে রবিবার (Modi In Munich) বলেন, "ভারত একসময় যে 'চলতা হ্যায়' মনোভাব নিয়ে এগোচ্ছিল আজ তা থেকে বেরিয়ে এসেছে এই দেশ। বর্তমানে 'করব' এবং 'করতে হবে' এবং 'সময়মতো করতে হবে'-এই অঙ্গীকারে আবদ্ধ হয়েছে ভারত।" জার্মানি সফরকালে মিউনিখে প্রধানমন্ত্রী আজ এমনই মন্তব্য করেন (Modi In Munich)।

    আরও পড়ুন : মহারাষ্ট্রের মহাসঙ্কটে এবার Supreme Court! শীর্ষ আদালতে মামলা দায়ের করল শিন্ডে শিবির

    রবিবার জি-৭ (G-7) বৈঠকে যোগ দিতে জার্মানির (Germany) মিউনিখ শহরে পৌঁছেছেন মোদি। সেই বৈঠকের আগে এদিন প্রবাসী ভারতীয়দের সামনে ভাষণ দেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)। এদিন ভাষণের শুরুতেই মোদি বললেন, “ভারতীয়দের ডিএনএতে (DNA) রয়েছে গণতন্ত্র। কিন্তু ৪৭ বছর আগে জরুরি অবস্থা (Emergency) জারি করা ছিল স্বাধীন ভারতের ইতিহাসে কলঙ্কময় দিন।” তদানীন্তন সরকারকে কার্যত কটাক্ষ করে মোদি বলেন, “আজকের ভারত হল উন্নয়নের ভারত।” প্রসঙ্গত, এদিনই ‘মন কি বাত’ অনুষ্ঠানেও একই ভাবে জরুরি অবস্থা নিয়ে সরব হতে দেখা গিয়েছিল মোদিকে (Modi In Munich)।

    আরও পড়ুন : আত্মবিশ্বাসই কাল হল? উত্তরপ্রদেশে ছারখার অখিলেশ দুর্গ! মুখ্যমন্ত্রী বদলেও ত্রিপুরায় জয়ী বিজেপিই

    প্রবাসীদের উপস্থিতিতে হিন্দিতে ভাষণ দেন প্রধানমন্ত্রী মোদি (PM Narendra Modi)। সেখানে তিনি বলেন, “জরুরি অবস্থা ভারতের কলঙ্কতম অধ্যায়।” মোদি (Modi Germany) দাবি করেন, তাঁর আমলের ভারতে উন্নয়নকেই পাখির চোখ করা হয়েছে। একইসঙ্গে এদিন ধর্মনিরপেক্ষ, বৈচিত্রময় ভারতের বার্তা দেন মোদি (Modi In Munich)। খাদ্য, পোশাক, সঙ্গীত বিভিন্ন ক্ষেত্রে ভারতের সাংস্কৃতিক বৈচিত্রের কথা উল্লেখ করেন। এইসঙ্গে উন্নয়নের খতিয়ান দেন। প্রধানমন্ত্রী জানান, দেশের প্রায় সমস্ত গ্রামে বিদ্যুৎ পৌঁছে গিয়েছে। দেশের ৯০ শতাংশ প্রাপ্তবয়স্ক কোভিডের (COVID) ভ্যাকসিন পেয়েছেন। ভারতের ভ্যাকসিন গোটা পৃথিবীকে কোভিড যুদ্ধে পথ দেখিয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Germany, PM Narendra Modi

    পরবর্তী খবর