সাধারণের কপালে হাত, এবার দাম বাড়ল দুধের !

সাধারণের কপালে হাত, এবার দাম বাড়ল দুধের !

দুধের দাম বাড়লো। রাজ্যে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের

  • Share this:

ABHIJIT CHANDA

#কলকাতা: দুধের দাম বাড়লো। রাজ্যে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের

রবিবার থেকে আমূল লিটারে ২ টাকা করে দুধের দাম বাড়ালো। গত পয়লা ডিসেম্বর থেকেই মেট্রো ডেয়ারি,আশীর্বাদ, রেড কাউ প্রত্যেকেই লিটারে দু' টাকা করে দাম বাড়িয়েছে। নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের।

নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বর্তমানে আকাশছোঁয়া। প্রতিদিনই বিভিন্ন জিনিসের দাম বেড়েই চলেছে।'নুন আনতে পান্তা ফুরায়' অবস্থা সাধারণ মানুষের।বাজারে শাক-সবজির দাম আকাশচুম্বী। মুদি দোকানে গেলে দেখা যায়;তেল, ডাল, মসলার দাম প্রতিদিনই বেড়ে যাচ্ছে। মানুষ খাবে কি! গত কয়েকদিন ধরেই রাজ্যসহ গোটা দেশেই পিঁয়াজের দাম লাগামছাড়া। এরপরই সরষের তেল,রাইস ব্র্যান অয়েল, সয়াবিন তেল সব ভোজ্যতেলেরই দাম বেড়ে গেছে।

আর এবার বাড়লো দুধের দাম। প্রতিদিন প্রতিটা ঘরেই কমবেশি দুধ লাগে। শিশু ও বয়স্ক যে বাড়িতে বেশি আছে তাদের বাড়িতে দুধ নিত্যপ্রয়োজনীয়। আর সেই দুধের দামও মাত্রাছাড়া হয়ে উঠছে।রবিবার থেকে আমুল প্রতি লিটারে ২ টাকা করে দাম বাড়ালো।আমুলের ন্যূনতম দুধের দাম ,আমুল তাজা ৫০০ মিলির প্যাকেটে বেড়ে হলো ২৩ টাকা।

দুধের দাম গত কয়েকদিন ধরে বেড়ে চলেছে। গত পয়লা ডিসেম্বর থেকে রেড কাউ,আইটিসি আশীর্বাদ, মেট্রো ডেয়ারি,থ‍্যাকার ডেয়ারি প্রত্যেকেই দুধের দাম বাড়িয়েছে। প্রতিটি কোম্পানি প্রতি লিটারে দু টাকা করে দাম বাড়িয়েছে।

এরই মধ্যে একমাত্র আশার কথা,মাদার ডেয়ারি দুধের দাম এখনো বাড়ায়নি। যদিও বিক্রেতারা জানাচ্ছেন,মাদার ডেয়ারি দু-একদিনের মধ্যেই দুধের দাম বাড়াবে। বউবাজারের দীর্ঘদিনের দুধ বিক্রেতা রবীন্দ্র সাহা জানাচ্ছেন যেভাবে দুধের দাম বাড়ছে তাতে তাদের ব্যবসাতেও প্রভাব পড়ছে দুধ বিক্রি আগের থেকে অনেকটাই কমে গেছে অন্যদিকে বাচ্চার জন্য দুধ কিনতে আসা সুস্মিতা চট্টোপাধ্যায় জানালেন বাধ্য হয়েই দুধ কিনতে হচ্ছে সব জিনিসের দাম বেড়ে গেছে এবার দুধের দাম বাড়ল নিরুপায় বাড়িতে দুধের শিশু আছে তাই দুধ কিনতে হচ্ছে এখন দেখার বিষয় মূল্য বৃদ্ধির মোকাবিলা করতে এবার কি তবে সাধারন মানুষ দুধের সঙ্গে জল মিশিয়ে খাবেন!

First published: 12:10:34 PM Dec 15, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर