এটিএমে ইঁদুরের তান্ডব, ১২ লাখের নোট এখন শুধুই কাগজ কুচি

এটিএমে ইঁদুরের তান্ডব, ১২ লাখের নোট এখন শুধুই কাগজ কুচি
১২ লাখ টাকা এখন শুধুই কাগজের কুচি
  • Share this:

#গুয়াহাটি: এটিএম-এ আঁটোসাটো নিরাপত্তা ব্যবস্থাকে মাত করে দিয়েছে এই দুষ্কৃতি দল। এদের তান্ডবে স্টেট ব্যাঙ্ক ইন্ডিয়া প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতির মুখে। খুদে দুষ্কৃতি বাহিনীর অত্যাচারে এটিএম-এ থাকা ১২ লক্ষ টাকার কিছু বেশি নগদ এখন পরিণত হয়েছে কাগজ কুচিতে।

ইঁদুরের তান্ডবে সর্বনাশ ঘটেছে অসমের তিনসুকিয়া জেলার লৌপুলি এলাকার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এক এটিএমে। ৫০০ এবং ২০০০ টাকার নোটে থাকা ১২ লক্ষ ৩৮ হাজার টাকার নগদ মনের সুখে চিবিয়ে কুচোনো কাগজে পরিণত করেছে মুষিক বাহিনী। তবে একি শুধুই ইঁদুরের দুষ্কর্ম, নাকি এর মধ্যে রয়েছে অন্য দুর্নীতি তা নিয়ে উঠছে প্রশ্ন।

জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরে স্টেট ব্যাঙ্কের ওই এটিএম মেশিনে সমস্যা চলছিল। গত ২০ মে থেকে এটিএম মেশিনটি বন্ধ হয়ে পড়েছিল। এসবিআই আধিকারিক জানিয়েছেন, বন্ধ হয়ে যাওয়ার একদিন আগেই এটিএম-এ টাকা ভরার দায়িত্বে থাকা সংস্থা- গ্লোবাল বিজনেস সলিউশন ওই মেশিনে ২৯ লাখ টাকার ক্যাশ ভরে। মুষিক বাহিনীর হাত থেকে রক্ষা পেয়েছে বাকি ১৭ লাখ টাকা।

আরও পড়ুন  

ইদে যুবতীকে কোলাকুলি করতে শপিং মলে যুবকদের লাইন, ভাইরাল ভিডিও

প্রায় ২১ দিন বন্ধ থাকার পর এটিএম মেশিনটি মেরামত করতে গিয়েই ইঁদুর বাহিনীর এই কীর্তি সামনে আসে। মেশিনটি খুলে দেখা যায় প্রায় সব টাকা কুচোনো অবস্থায় পড়ে রয়েছে। এই পরিস্থিতিই জন্ম দিয়েছে অনেক প্রশ্নের। বেহাল এটিএম সারানোর উদ্যোগে বিলম্ব নিয়ে অনেকেই ষড়যন্ত্রের গন্ধ খুঁজে পাচ্ছেন। কারোর কারোর মতে কোনও বড় আর্থিক দুর্নীতিকে ঢাকা দিতেই কেউ ইচ্ছাকৃতভাবে দীর্ঘ সময় ধরে অকেজো এটিএম সারায়নি এবং তাতে ইঁদুর ছেড়ে এই ঘটনা ঘটিয়েছে। আসল ঘটনা খতিয়ে ব্যাঙ্কের তরফেই এফআইআর দায়ের করা হয়েছে।

First published: 06:36:22 PM Jun 19, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर