হোম /খবর /দেশ /
UNLOCK 4| ৭ সেপ্টেম্বর থেকে দেশজুড়ে চালু মেট্রো পরিষেবা, মানতে হবে করোনা বিধি

UNLOCK 4| ৭ সেপ্টেম্বর থেকে দেশজুড়ে চালু মেট্রো পরিষেবা, মানতে হবে করোনা বিধি

ফাইল ছবি

ফাইল ছবি

৭ সেপ্টেম্বর থেকে চলবে মেট্রো। তবে কিছু বিধিনিষেধ মানতে হবে।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: নিত্য যাত্রীদের জন্য বড় খবর। ৭ সেপ্টেম্বর থেকে চলবে মেট্রো। তবে কিছু বিধিনিষেধ মানতে হবে। শনিবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক আনলক চারের গাইডলাইন প্রকাশ করেছে। সেখানে উল্লিখিত, ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে আনলক চার পর্ব। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এই সময়ে দেশের সর্বত্র কনটেনমেন্ট জোনে কড়া লকডাউন বজায় থাকবে। তা ছাড়া বাকি এলাকায় অনেকটাই শিথিল করা হয়েছে নিয়ম। তবে করোনা বিধি মেনে মেট্রো চলাচল শুরু হবে।

রাজ্য এবং কেন্দ্রীয় সরকার আগে থেকেই মেট্রো রেল চালুর দাবি তুলেছিল। সেই দাবিতে সহমত কেন্দ্রীয় সরকার। গাইডলাইনে বলা হয়েছে, আগামী ৭ সেপ্টেম্বর থেকে ধীরে ধীরে মেট্রো রেল পরিষেবা চালু করা যাবে। এর জন্য কী কী বিধিনিষেধ থাকবে তা ঠিক করবে কেন্দ্রীয় আবাসন ও নগরোন্নয়ন ‌মন্ত্রক। তবে ট্রেন চলার বিষয়ে কোনও স্পষ্ট ইঙ্গিত মেলেনি গাইডলাইনে।

এ দিন আনলক ৪ গাইডলাইন প্রকাশের পর ট্যুইট করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি লেখেন, "৭ সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে মেট্রো চলাচলের বিষয়ে অনুমতি দেওয়ায় আমি খুশি।" দিল্লি মেট্রো রেলওয়ে কর্পোরেশন (DMRC)  ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে ৭ সেপ্টেম্বর থেকে মেট্রো চলবে।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Metro Service, Unlock 4