Viral Video: ATM-এ তুলতে গেল টাকা, 'চোর' টুক করে ব্যাগে ভরল স্যানিটাইজারের ভর্তি বোতল

Viral Video: ATM-এ তুলতে গেল টাকা, 'চোর' টুক করে ব্যাগে ভরল স্যানিটাইজারের ভর্তি বোতল

সিসিটিভি কত ভদ্রলোকের মুখোশ খুলে দেয়! দেখুন, টাকা তুলতে গিয়ে কীভাবে স্যানিটাইজার তুলে নিল চোর।

সিসিটিভি কত ভদ্রলোকের মুখোশ খুলে দেয়! দেখুন, টাকা তুলতে গিয়ে কীভাবে স্যানিটাইজার তুলে নিল চোর।

  • Share this:

    #নয়াদিল্লি:

    আমরা দিন-রাত উঠতে-বলতে নেতা-মন্ত্রীদের শাপ-শাপন্ত করি। আমাদের দাবি হয়, দেশের খারাপ অবস্থার জন্য রাজনৈতিক নেতা-মন্ত্রীরাই দায়ী। আমরা কখনও নিজেদের দিকে তাকাই না। এখন সোশ্যাল মিডিয়ার যুগ। ফলে অন্যের দিকে আঙুল তোলার রাস্তাটা আরও সহজ হয়ে দাঁড়িয়েছে। আমরা এখন আর বিবেচনা করি না। আমরা অবিবেচকের মতো অন্যের ঘাড়ে সমস্ত দোষ দিই। কিন্তু করোনার এই বিপর্যয় হয়তো এবার নতুন করে ভাবতে বসাবে আমাদের সবাইকে। বিশেষ করে আমরা যাঁরা তৃতীয় বিশ্বের দেশে বসবাস করি। আমাদের তো অভাব নিত্যসঙ্গী। নেই-এর তালিকা অনেক বড়। কিন্তু নৈতিকতা বলেও তো একটা ব্যাপার রয়েছে। সেই নৈতিকতার পাঠ আমাদের শিখিয়েছে, অন্যের জিনিস কোনও অবস্থাতেই নিজের বলে তুলে নেওয়া যায় না। যদিও আমরা এখন বেশিরভাগ নীতিকথাই ভুলতে বসেছি।

    সিসিটিভি এক আজব জিনিস। কত তথাকথিত ভদ্রলোকের মুখোশ খুলে দিয়েছে সিসিটিভি। এবারও তাই করল। এক ব্যক্তি এটিএমে গিয়েছিলেন টাকা তুলতে। সেখান থেকে যে জিনিসটা টুক করে তুলে নিলেন তা এই সময় সব থেকে বেশি জরুরি। ভর্তি স্যানিটাইজারের বোতল দেখে সেই ব্যক্তি আর লোভ সামলাতে পারলেন না। নীতিবোধ বিসর্জন দিয়ে তিনি আস্ত স্যানিটাইজারের বোতল ভরে নিলেন নিজের ব্যাগে। তবে এমন চুরির কাণ্ড ঘটাতে গিয়ে তাঁকে একটু সতর্কতা অবলম্বন করতে হল। একটু এদিক-ওদিক দেখে জল মেপে নিতে হল। তার পর সুযোগ বুঝেই হাত কি সাফাই! পোশাক, চাল-চলন দেখে তাঁকে ভদ্রসন্তানই মনে হবে। কিন্তু সেই তথাকথিত ভদ্রসন্তানের কাণ্ডকারখানা কিন্তু একেবারে চোরের মতো। যে চোর চুরির সুযোগ খোঁজে।

    (ভিজিও নিচের লিংকে) https://fb.watch/5d4ygCf7bg/

    করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল গোটা দেশ। এবার পরিস্থিতি গতবারের থেকেই খারাপ। ইতিমধ্যেই দেশের বিভিন্ন জায়গায় আংশিক বা পূর্ণ লকডাউন শুরু হয়েছে। করোনা সংক্রমণের হার রোজ বাড়ছে পাল্লা দিয়ে। ফলে এই সময় স্যানিটাইজার, মাস্কের ব্যবহার, করোনাবিধি পালন আবশ্যিক। তবে দরিদ্র দেশে বহু মানুষের নিয়মিত স্যানিটাইজার কেনার সামর্থ নেই। তাঁদেরও কিন্তু অল্প কিছু সহায় সম্বল গচ্ছিত রাখতে ব্যাঙ্কে যেতে হয়। এই সমস্ত অসহায় মানুষদের জন্যই ব্যাঙ্ক, মল, দোকানের বাইরে স্যানিটাইজারের ব্যবস্থা রাখছে কর্তৃপক্ষ। অনেক সময় কেউ স্যানিটাইজার সঙ্গে রাখতে ভুলে গেলে তিনিও ব্যবহার করতে পারেন। কিন্তু জনগণের জন্য রাখা স্যানিটাইজারের বোতল কি ব্যাগে পুরে ফেলা যায়!

    Published by:Suman Majumder
    First published: