corona virus btn
corona virus btn
Loading

নজরে রাষ্ট্রপতি নির্বাচন, মমতা-সোনিয়ার বৈঠকে গুরুত্ব পেল বিজেপি বিরোধী জোট

নজরে রাষ্ট্রপতি নির্বাচন, মমতা-সোনিয়ার বৈঠকে গুরুত্ব পেল বিজেপি বিরোধী জোট

নজর আপাতত রাষ্ট্রপতি নির্বাচনে। তবে আসল লক্ষ্য কিন্তু ২০১৯ এর লোকসভা নির্বাচনই। রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে তাই যেন ঝালিয়ে নেওয়ার চেষ্টা।

  • Share this:

#নয়াদিল্লি: নজর আপাতত রাষ্ট্রপতি নির্বাচনে। তবে আসল লক্ষ্য কিন্তু ২০১৯ এর লোকসভা নির্বাচনই। রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে তাই যেন ঝালিয়ে নেওয়ার চেষ্টা। এরই প্রস্তুতি হিসাবে মঙ্গলবার ১০ জনপথে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক সোনিয়া গান্ধির। দুই নেত্রীর বৈঠকের পর স্পষ্ট হল এই সম্ভাবনা।  বিরোধী জোটের লক্ষ্য সামনে রেখেই আগামীদিনে আরও সক্রিয় হচ্ছে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস। কিভাবে সেই কাজ হবে, মঙ্গলবার তা নিয়েই আলোচনা সারলেন দুই নেত্রী। লক্ষ্য ২০১৯। রাষ্ট্রপতি নির্বাচনকে কাজে লাগিয়ে তারই প্রস্তুতি সেরে রাখতে চাইছে বিরোধরা। মঙ্গলবার ১০ জনপথে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সোনিয়া গান্ধির বৈঠকেও গুরুত্ব পেল বিজেপি বিরোধী জোট গঠনের ইস্যুই। সোনিয়া-মমতার বৈঠক চলার মধ্যেই তাতে যোগ দেন রাহুল গান্ধি। জোটের ব্যাপারে বিভিন্ন দলের অবস্থান মমতার কাছে তুলে ধরেন কংগ্রেস সহ-সভাপতি। দুই নেত্রীর বৈঠকে যে বিজেপি বিরোধী জোটের ইস্যুই প্রাধান্য পেয়েছে, তা স্পষ্ট হয়েছে তৃণমূল সুপ্রিমোর কথাতেই।

মঙ্গলবারই কংগ্রেস নেতা পি চিদম্বরম  ও আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে সিবিআই। চিদাম্বরমের বাড়িতেও হানা দেয় সিবিআই গোয়েন্দারা। সোনিয়ার সঙ্গে বৈঠকের পর এই প্রসঙ্গেই সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়।বিরোধীদের মুখ বন্ধ করতে সিবিআইকে হাতিয়ার করার অভিযোগ তাঁর। বিজেপি বিরোধিতায় পাশে থাকতে ২৭ অগস্ট লালুপ্রসাদের সভায় থাকার সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজনৈতিক লড়াই করেই বিজেপির প্রতিহিংসার জবাব দেওয়ার বার্তা তৃণমূল সুপ্রিমোর। কংগ্রেস সূত্রে খবর, বিজেপি বিরোধিতায় মমতাকে পাশে পেতে মরিয়া সোনিয়া ও রাহুল। তৃণমূল নেত্রীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেও রাহুলকে দায়িত্ব দিয়েছেন সোনিয়া। মঙ্গলবারের বৈঠক সেই লক্ষ্যে প্রাথমিক পদক্ষেপ মাত্র।

First published: May 16, 2017, 7:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर