Home /News /national /
Covid-19 Surge in Maharashtra: বাড়ছে করোনা সংক্রমণ, ফের মাস্ক বিধি লাগুর পথে মহারাষ্ট্র! দক্ষিণে পরিস্থিতি উদ্বেগজনক

Covid-19 Surge in Maharashtra: বাড়ছে করোনা সংক্রমণ, ফের মাস্ক বিধি লাগুর পথে মহারাষ্ট্র! দক্ষিণে পরিস্থিতি উদ্বেগজনক

Covid-19 Surge in Maharashtra

Covid-19 Surge in Maharashtra

Coronavirus in India: “মানুষ যদি আবার বিধিনিষেধ না চায়, তবে তাঁদের নিজেদেরই শৃঙ্খলা মেনে চলা উচিত,” গত দেড় মাসে সংক্রমণ সাতগুণ বেড়েছে, এমনটাই উল্লেখ করে বলেন মুখ্যমন্ত্রী।

  • Share this:

    #মুম্বই: আবার করোনা বিধিনিষেধের জালে আবদ্ধ হতে না চাইলে অবিলম্বে মাস্ক ব্যবহার এবং নিজেদের টিকাকরণ সম্পূর্ণ করতে হবে মানুষদের। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বিশেষজ্ঞদের মতামত উদ্ধৃত করে মুখ্যমন্ত্রী আরও জানান, কোভিড সংক্রমণ আরও বাড়তে পারে। গত কয়েকদিন ধরে রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার ঘটনায় রাজ্য কোভিড-১৯ টাস্ক ফোর্সের এক সভায় উদ্ধব ঠাকরে জানান সরকার টানা পনেরো দিন পরিস্থিতির উপর নজর রাখবে।

    আরও পড়ুন- একের পর এক হত্যা কাশ্মীরে! এবার পরিযায়ী শ্রমিককে গুলি করে খুন সন্ত্রাসবাদীদের

    বৃহস্পতিবার মহারাষ্ট্রে ১,০৪৫ টি নতুন করোনাভাইরাস সংক্রমণ এবং একজনের মৃত্যু হয়েছে। সক্রিয় সংক্রমণের সংখ্যা ৪,৫৫৯-এ পৌঁছেছে। “মানুষ যদি আবার বিধিনিষেধ না চায়, তবে তাঁদের নিজেদেরই শৃঙ্খলা মেনে চলা উচিত। মাস্ক ব্যবহার করুন, শারীরিক দূরত্ব মেনে চলুন করুন, স্যানিটাইজ করুন এবং টিকা নিন,” গত দেড় মাসে সংক্রমণ সাতগুণ বেড়েছে, এমনটাই উল্লেখ করে বলেন মুখ্যমন্ত্রী।

    মুম্বইয়ে বৃহস্পতিবার ৭০৪ টি সংক্রমণ ঘটেছে। থানে, পুণে এবং কিছু অন্যান্য শহরে সংক্রমণ সবচেয়ে বেশি। মুম্বইয়ের কোভিড পজিটিভিটির হার ৬ শতাংশ। রাজ্যের এই হার দ্বিগুণ, আগে ছিল ৩ শতাংশ।

    রাজ্যের স্বাস্থ্য সচিব প্রদীপ ব্যাস বৈঠকে জানান, এই বছরের ১৬ এপ্রিল রাজ্যে সর্বনিম্ন ৬২৬ টি সক্রিয় কোভিড সংক্রমণ ছিল। বৃহস্পতিবার তা বেড়ে ৪,৫০০-এর বেশি হয়েছে। মুখ্যমন্ত্রী উদ্বব ঠাকরে আধিকারিকদের মহামারী মোকাবিলার উদ্দেশ্যে হাসপাতালগুলি প্রস্তুত রাখার পাশাপাশি স্বাস্থ্য পরিকাঠামোর সঠিক মূল্যায়ন এবং টিকাকরণ প্রক্রিয়া ত্বরান্বিত করার প্রয়োজনীয়তার উপরও জোর দিয়েছেন। “ভিড় জায়গায় মাস্ক পরুন। ১২-১৮ বছর বয়সীদের টিকাকরণ আরও ত্বরান্বিত করা উচিত এবং বুস্টার ডোজ নেওয়া উচিত। অক্সিজেন এবং ওষুধ প্রস্তুত রাখতে হবে। বর্ষা-সম্পর্কিত অসুস্থতারও কোভিড ১৯ এর মতোই উপসর্গ। তাই, অসুস্থ হলেই চিকিৎসকদের কাছে পরীক্ষা করানো উচিত,” বলেন ঠাকরে।

    আরও পড়ুন- নিজের জেলায় বদলি চাই: সরকারের বিরুদ্ধে বিক্ষোভ আতঙ্কিত জম্মুর সরকারি কর্মচারীদের

    অন্যদিকে, হায়দরাবাদ, তামিলনাড়ু, কেরলেও কোভিড সংক্রমণ বেড়েছে। গত ৪৮ ঘণ্টায় হায়দরাবাদে কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা দ্বিগুণেরও বেশি। সোমবার যা ৩০ ছিল, বুধবার পর্যন্ত তা বেড়ে ৬১ হয়েছে। বৃহস্পতিবার তামিলনাড়ুতে ১৪৫ টি নতুন সংক্রমণ হয়েছে। কেরলে একদিনে নতুন করে কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা আবার ১,০০০ ছাড়িয়েছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর