মধ্যপ্রদেশে নদীর পাড়ে নাকি মিলছে সোনা-রুপোর কয়েন, কুড়িয়ে নিতে ভিড় জমিয়েছেন শয়ে শয়ে মানুষ

নদীর ধারের মাটি খুঁড়ে নাকি মিলছে সেই মোঘল আমলের সোনা ও রুপোর মুদ্রা

নদীর ধারের মাটি খুঁড়ে নাকি মিলছে সেই মোঘল আমলের সোনা ও রুপোর মুদ্রা

  • Share this:

    #মধ্যপ্রদেশ: মধ্যপ্রদেশের রাজগড়ে পার্বতী নদীর ধারে স্থানীয় বাসিন্দাদের ব্যস্ততা দেখাত মতো! চলছে নদীর পাড়ে জোরদার খোঁড়াখুঁড়ি! কারণ শুনলে চোখ কপালে উঠবে! নদীর ধারের মাটি খুঁড়ে নাকি মিলছে সেই মোঘল আমলের সোনা ও রুপোর মুদ্রা! শিবপুরা ও গরুড়পুরা গ্রামের বাসিন্দারা তো  গত ৩ দিন ধরে পার্বতী নদীর ধারেই তাঁবু খাটিয়ে বসবাস শুরু করেছেল!

    ঘটনার সূত্রপাৎ ৮ দিন আগে! স্থানীয় কয়েকজন মৎস্যজীবী পার্বতী নদীতে মাছ ধরতে গিয়ে পাড় থেকে পুরনো কিছু মুদ্রা খুঁজে পেয়েছিলেন। খবর চাউড় হতেই দলে দলে আশপাশের গ্রামের বাসিন্দারা ভিড় জমান নদীর ধারে! গুপ্তধন পাওয়ার আশায় শুরু হয় নদীর পাড়ে দিনরাত মাটি কোপানো। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বাহিনী মোতায়েন করে স্থানীয় প্রশাসন।

    রাজগড়ের পুলিশ সুপার প্রদীপ শর্মা বলেন, ''ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে ঠিক থাকে, আমরা সে বিষয়ে খেয়াল রাখছি। সাধারণ মানুষের নিরাপত্তার বিষয়টাও নজরে রাখা হচ্ছে। পাশাপাশি মানুষদের বোঝানো হচ্ছে গুজবে কান না দিতে।'' রাজগড়ের কালেক্টর নীরজ কুমার জানান, ''পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। কিছুদিন আগে নদীর ধারে কয়েকটি প্রাচীন মুদ্রা খুঁজে পান স্থানীয় কয়েকজন মৎস্যজীবী। এরপরই গুপ্তধনের গুজব ছড়িয়ে পড়ে। মুদ্রাগুলি পরীক্ষা করে দেখা গিয়েছে সেগুলি ব্রোঞ্জ ও লোহার তৈরি।''

    Published by:Rukmini Mazumder
    First published: