গান্ধিনগরে অমিত, ওয়াইনাডে রাহুল, আজ সেনাপতিদের ভাগ্য পরীক্ষা

Rahul Amit Shah

Rahul Amit Shah

বিগ ফাইট। মঙ্গলবারের ভোটকে এ ভাবেই ব্যাখা করছে রাজনৈতিক মহল।

  • Last Updated :
  • Share this:

    #নয়াদিল্লি: দুই প্রান্তে দুই সেনাপতি। তাঁদের চালচিত্রেই আজ দেশের তৃতীয় দফার নির্বাচন। গুজরাতের গান্ধিনগরে এই প্রথম ভোটের ময়দানে বিজেপি সভাপতি অমিত শাহ। কেরলের ওয়াইনাড তৈরি রাহুল গান্ধি বনাম পিপি সুনেরের লড়াই দেখার জন্য।

    বিগ ফাইট। মঙ্গলবারের ভোটকে এ ভাবেই ব্যাখা করছে রাজনৈতিক মহল। দেশে তৃতীয় দফায় ভোট হবে ১১৭টি কেন্দ্রে। অসম ৪, বিহার ৫, ছত্তীশগড় ৭, দাদরা নগর হাভেলি ১, দমন-দিউ ১, গোয়া ২, গুজরাত ২৬, জম্মু ও কাশ্মীর ১, ত্রিপুরা ১, কর্নাটক ১৪, কেরল ২০, মহারাষ্ট্র ১৪, ওড়িশা ৬, উত্তরপ্রদেশ ১০ এবং পশ্চিমবঙ্গের ৫টি আসনে ভোট হবে।

    এরমধ্যে এক দফায় ভোট হচ্ছে গুজরাত, কেরল, গোয়া এবং দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে। ছত্তীসগড়ের মাওবাদী প্রভাবিত সুরগুজার দুটি বুথে ভোট হবে সকাল সাতটা থেকে দুপুর তিনটে পর্যন্ত। বাকি সব কেন্দ্রে ভোট সন্ধ্যা ছটা পর্যন্ত। এসবকে ছাপিয়ে সবার নজর গুজরাতের গান্ধিনগর আর কেরলের ওয়াইনাডের দিকেই।

    রাজ্যসভার বাইরে এসে এই প্রথম লোকসভার পিচে বিজেপি সভাপতি অমিত শাহ। তাঁর চ্যালেঞ্জ কংগ্রেসের সিজে চাভেদা। তিনি গুজরাত উত্তরের কংগ্রেসের বিধায়ক। প্রায় একই ছবি কেরলের ওয়াইনাডের। উত্তরপ্রদেশের বাইরে প্রথমবার লোকসভা ভোটে লড়াই করছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তাঁর বিরুদ্ধে বামেদের মুখ পিপি সুনের। এছাড়াও তৃতীয় দফায় লড়াইয়ে লোকসভায় কংগ্রেসের নেতা মল্লিকার্জুন খাড়গে, সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিং যাদব, সদ্য বিজেপিতে যোগ দেওয়া জয়া প্রদা, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, কংগ্রেস নেতা শশী থারুর এবং বিহারে জোট প্রার্থী শরদ যাদব।

    উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম, লোকসভা ভোটের তৃতীয় দফার ভোট দিতে সকাল সাতটা ভারত দাঁড়িয়েছে ভোটের লাইনে।

    First published:

    Tags: Amit Shah, Gandhi Nagar, Lok Sabha Election 2019, Lok Sabha Election Voting, Lok Sabha elections 2019, Rahul Gandhi, Third Phase of Voting, Wayanad