corona virus btn
corona virus btn
Loading

'আমার স্বপ্ন সত্যি হবে কাল', রামমন্দিরের ভূমিপুজো নিয়ে বললেন আডবানী

'আমার স্বপ্ন সত্যি হবে কাল',  রামমন্দিরের ভূমিপুজো নিয়ে বললেন আডবানী
photo source collected

আর মাত্র কয়েক ঘণ্টা। রাত পেরোলেই অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো শুরু হয়ে যাবে ।

  • Share this:

#নয়া দিল্লি: আর মাত্র কয়েক ঘণ্টা। রাত পেরোলেই অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো শুরু হয়ে যাবে । তাঁর আগে রাম মন্দিরকে স্মরণ করলেন বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আডবানী। তিনি বলেন,'কখনও কখনও জীবনের কিছু গুরুত্বপূর্ণ স্বপ্ন সত্যি হতে অনেক সময় লেগে যায়। কিন্তু যখন তা সত্যি হয়, এবং উপলব্ধি করা যায় তখন অপেক্ষা স্বার্থক হয়। আমার মনের সবচেয়ে কাছের একটি স্বপ্ন এবার সত্যি হতে চলেছে।

তিনি রাম মন্দিরের ভূমিপুজোর জন্য প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ জানান। বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদি রাম মন্দিরের ভিত্তি স্থাপন করছেন। যা শুধু আমার নয় গোটা ভারতবাসীর কাছে গর্বের। রামের জন্মস্থান অযোধ্যাতেই এই মন্দির হচ্ছে। রামের জন্মস্থানে এই রাম মন্দির স্থাপন করা ভারতীয় জনতা পার্টির বহুদিনের এক উদ্দেশ্য এবং ইচ্ছে। ১৯৯০ সালে এই রাম মন্দির স্থাপনের লড়াইতে আমি এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলাম। সেই সুযোগ আমার হয়েছিল। সোমনাথ থেকে অযোধ্যা পর্যন্ত রাম রথযাত্রার সাক্ষী থেকেছি আমি।"

তিনি রাম মন্দির নিয়ে কথা বলতে গিয়ে ভারতের বহু মানুষের প্রতি, সাধু, নেতাদের প্রতিও কৃতজ্ঞতা জানান। বিশ্বে ছড়িয়ে থাকা রাম ভক্তদেরও তিনি ধন্যবাদ জানান। তিনি বলেন, '২০১৯ এর নভেম্বর মাসে সুপ্রিম কোর্টৈর রায় সত্যিই সঠিক ছিল। আজ নির্বঘ্নে এই মন্দির তৈরি হতে পারবে। ভবিষ্যতে এই রাম মন্দির ভারতীয়দের এক সঙ্গে বেঁধে রাখবে।"

তিনি এই প্রসঙ্গে আরও বলেন, "এই মন্দির ভারতের সভ্যতা, সংস্কৃতি ও ইতিহাসের একটি বড় অংশ জুড়ে থাকবে। যেভাবে রয়েছেন শ্রী রাম চন্দ্র। মানুষ এই মন্দিরের মাধ্যমেই নতুন করে ভারতের প্রতি আকৃষ্ট হবেন। এই রামমন্দিরের মাধ্যেমেই ভারত আরও শক্তিশালী ও সমৃদ্ধ হবে। রাজা রাম সঠিক বিচার করবেন এবং পথ দেখাবেন। শ্রী রাম দেশের সকল জনগণকে সব সময় অর্সীবাদ করবেন।"

Published by: Piya Banerjee
First published: August 4, 2020, 11:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर