• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • KUMARASWAMY TO TAKE OATH WITH 13 POLITICAL HEAVYWEIGHTS BY HIS SIDE IN MAJOR SHOW OF UNITY

আজ কর্ণাটকের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন কুমারস্বামী

নামেই শপথগ্রহণ অনুষ্ঠান। আসলে, বুধবার বিধানসৌধ হয়ে উঠতে চলেছে বিজেপি বিরোধী দলগুলির সম্ভাব্য জোট মঞ্চ।

নামেই শপথগ্রহণ অনুষ্ঠান। আসলে, বুধবার বিধানসৌধ হয়ে উঠতে চলেছে বিজেপি বিরোধী দলগুলির সম্ভাব্য জোট মঞ্চ।

  • Share this:

    #কর্ণাটক: নামেই শপথগ্রহণ অনুষ্ঠান। আসলে, বুধবার বিধানসৌধ হয়ে উঠতে চলেছে বিজেপি বিরোধী দলগুলির সম্ভাব্য জোট মঞ্চ। কংগ্রেসের জি পরমেশ্বর হচ্ছেন উপমুখ্যমন্ত্রী। স্পিকার হচ্ছেন কংগ্রেসেরই কে আর রমেশ কুমার। অর্থ-সহ ২২টি দফতর পাচ্ছে কংগ্রেস। ১২ টি দফতর জেডিএসের।

    আরও পড়ুন: ২০১৯ সালের লোকসভা নির্বাচনে পেট্রোলের আকাশছোঁয়া দামেই কি বিপাকে পড়বে মোদি সরকার ?

    লক্ষ্য লোকসভা ভোট। তাই, বিজেপি বিরোধী ফ্রন্টের চেহারাটা ঠিক কেমন হতে পারে তারই পরীক্ষা হতে চলেছে কুমারস্বামীর শপথগ্রহণ অনুষ্ঠানে। বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে আমন্ত্রিত মোদি বিরোধী একঝাঁক মুখ। শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকবেন

    সনিয়া গান্ধি রাহুল গান্ধি মমতা বন্দ‍্যোপাধ‍্যায় বহুজন সমাজ পার্টির মায়াবতী সমাজবাদী পার্টির অখিলেশ যাদব লালুপ্রসাদের ছেলে, আরজেডি নেতা তেজস্বী যাদব অন্ধ্রপ্রদেশের মুখ‍্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি ও কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও আমন্ত্রিতদের তালিকায় মোদি বিরোধী হিসেবে পরিচিত, সদ্য রাজনীতিতে আসা কমল হাসান

    কংগ্রেসের সঙ্গে একমঞ্চে থাকবেন না বলে মঙ্গলবারই বেঙ্গালুরু ঘুরে যান তেলঙ্গানার মুখ‍্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। কর্ণাটকে বিজেপির মুখের গ্রাস কেড়ে নিয়েছে কংগ্রেস ও জেডিএস জোট। তাই সরকার গড়লেও আশঙ্কা থাকছেই। তা আঁচ করেই কুমারস্বামীকে সহযোগিতার বার্তাই দিয়েছেন রাহুল-সোনিয়া।

    আরও পড়ুন: কর্ণাটকের মন্ত্রিসভায় পদ নিয়ে টানাপোড়েন এড়াল কংগ্রেস !

    - কর্ণাটকে ২ জন উপমুখ্যমন্ত্রী চায় কংগ্রেস - দলিত নেতা পরমেশ্বরের পাশাপাশি লিঙ্গায়েত নেতা শিবশঙ্করাপ্পাকেও উপমুখ্যমন্ত্রী করতে চায় কংগ্রেস - স্পিকারের পদও নিজের হাতে রাখতে চায় কংগ্রেস কর্ণাটকে হার বিজেপিকে চাপে ফেলে দিয়েছে বিজেপিকে। পরপর দুদিন সাংবাদিক সম্মেলন করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। এবং যথারীতি বিরোধীদের জোটকে কটাক্ষ।

    ১৯৮৪ অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এনটি রামা রাওকে ক্ষমতাচ্যুত করাকে কেন্দ্র করে একজোট হয়েছিল কংগ্রেস বিরোধী দলগুলি। তার নেতৃত্বে ছিলেন জ্যোতি বসু। এবার আরেক দক্ষিণী রাজ্য কর্নাটকের ঘটনা বিজেপি বিরোধী জোটকে আরও শক্তিশালী করছে। আর তার অন্যতম মুখ মমতা বন্দ্যোপাধ্যায়।
    First published: