Home /News /national /
Uttarakhand Assembly Elections 2022: দলের আড়ালে 'ঘুঁটি' সাজাচ্ছিলেন, বহিষ্কৃত বিজেপি-র মন্ত্রী! আজই 'মধুর' প্রতিশোধ?

Uttarakhand Assembly Elections 2022: দলের আড়ালে 'ঘুঁটি' সাজাচ্ছিলেন, বহিষ্কৃত বিজেপি-র মন্ত্রী! আজই 'মধুর' প্রতিশোধ?

বহিষ্কৃত বিজেপি-র মন্ত্রী

বহিষ্কৃত বিজেপি-র মন্ত্রী

Uttarakhand Assembly Elections 2022: দলের সঙ্গে সংঘাতে বহিষ্কার করা হল উত্তরাখণ্ডের মন্ত্রী হরক সিং রাওয়াতকে।

  • Share this:

    #উত্তরাখণ্ড: ২০২২ সালে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ইতিমধ্যেই প্রকাশ করেছে জাতীয় নির্বাচন কমিশন। এর মধ্যে উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনের (Uttarakhand Assembly Elections 2022) মহারণ আগামী ১৪ ফেব্রুয়ারি। যার ফলাফল জানা যাবে ১০ মার্চ। সমস্ত দলই হিমালয়ের কোলের এই স্বপ্নসুন্দর রাজ্যের মসনদ দখলে রাখতে তৎপর। তবে, ক্ষমতা ধরে রাখতে চেষ্টার কসুর করছে না বিজেপিও। বহুবার মুখ্যমন্ত্রী বদল পর্ব পার করেও ধামি সরকারের নেতৃত্বে উত্তরাখণ্ডে ভোট বৈতরণী পার করা বিজেপি-র কাছে কিছুটা চ্যালেঞ্জের বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। এরই মধ্যে দলের সঙ্গে সংঘাতে বহিষ্কার করা হল উত্তরাখণ্ডের মন্ত্রী হরক সিং রাওয়াতকে(Harak Singh Rawat)। বেশ কিছুদিন ধরেই দলের সঙ্গে তাঁর বিবাদ চলছিল।

    গত বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন চলছিল, হরক সিং রাওয়াত নির্বাচনের আগেই দল ছাড়তে পারেন। কিন্তু বিজেপি তাঁকে সেই সুযোগ দিল না। উল্টে তাঁকেই আগেভাগে বহিষ্কার করা হল। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি ইতিমধ্যেই রাজ্যপালকে চিঠি লিখে, হরক সিংকে মন্ত্রিসভা থেকে বাদ দেওয়ার আবেদনও জানিয়েছেন।

    আরও পড়ুন: প্রার্থী ঘোষণা বিজেপি-র, ভেস্তে গেল সপা- ভীম আর্মি জোট, ভোটে সরগরম উত্তর প্রদেশ

    কী কারণ দেখিয়ে বহিষ্কার করা হল হরক সিং রাওয়াতকে? বিজেপি সূত্রে খবর, দলবিরোধী কার্যকলাপের অভিযোগেই একসময়ের কংগ্রেস নেতা হরক সিং রাওয়াতকে দল থেকে বহিষ্কার করা হল। তাঁর দলীয় সদস্যপদও ৬ বছরের জন্য বাতিল করেছে গেরুয়া শিবির। বিজেপি শিবিরের একাংশের অভিযোগ, বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছিল, ততই নিজের পরিবারের একাধিক সদস্যদের প্রার্থী করার জন্য চাপ দিচ্ছিলেন হরক সিং। কংগ্রেসের সঙ্গেও তাঁর গোপন যোগাযোগ ছিল। সেই কারণেই দল থেকে বহিষ্কার করা হল তাঁকে।

    আরও পড়ুন: পঞ্জাব কংগ্রেসে কোন্দল চলছেই, এ বার মুখ্যমন্ত্রীর ভাই নির্দল প্রার্থী হওয়ার পথে

    তবে, বিজেপি থেকে বহিষ্কার হয়ে মোটেই বসে থাকছেন না ওই মন্ত্রী। তিনি আজই কংগ্রেসে যোগ দিতে পারেন বলে গুঞ্জন ছড়িয়েছে। উল্লেখ্য, ২০১৬ সালে হরক সিং রাওয়াত সহ ১০ বিধায়ক কংগ্রেস নেতা হরিশ রাওয়াতের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিলেন এবং নাম লিখিয়েছিলেন বিজেপিতে। এবার বিজেপি-র সঙ্গেই সংঘাতে বহিষ্কৃত হতে হল তাঁকে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: BJP, Uttarakhand

    পরবর্তী খবর