Home /News /national /
সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যায় দোষী সাব্যস্ত ছোটা রাজন

সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যায় দোষী সাব্যস্ত ছোটা রাজন

File photo of protesters demanding justice for J Dey. (AFP)

File photo of protesters demanding justice for J Dey. (AFP)

সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যা মামলার রায়, দোষী সাব্যস্ত ছোটা রাজন

  • Share this:

     #মুম্বই: সাংবাদিক জ্যোতির্ময় দে খুনের মামলায় রায় ঘোষণা করল মহারাষ্ট্রের বিশেষ আদালত ৷ সাংবাদিক খুনের সাত বছর পর দোষী সাব্যস্ত কুখ্যাত গ্যাংস্টার ছোটা রাজন সহ এগারোজন ৷ অন্যদিকে, এই মামলায় সাংবাদিক জিগনা ভোরা এবং আরেক অভিযুক্ত পলসেন জোসেফকে মুক্তি দিয়েছে আদালত ৷ ২০১১ সালে ১১ জুন খুন হন সাংবাদিক জ্যোতির্ময় দে ৷

    ২০১১ সালের ১১ জুন মুম্বইয়ের পোওয়াইতে চার মোটরবাইক আরোহী দুষ্কৃতী মিড ডে-র সাংবাদিক জ্যোতির্ময় দে-কে তাঁর বাড়ির কাছেই খুব কাছ থেকে গুলিতে ঝাঁঝরা করে দেয় । গ্যাংস্টার ছোটা রাজনের নির্দেশেই এই খুন করেছে দুষ্কৃতীরা। এই অভিযোগে মহারাষ্ট্র কন্ট্রোল অব অর্গানাইজড ক্রাইম আইন বা মোকায় মামলা রুজু করে মুম্বই পুলিশ।

    আরও পড়ুন

    বেআইনি নির্মাণ ভাঙার কাজ ঘিরে উত্তেজনা, হিমাচলে খুন মহিলা সরকারি আধিকারিক

    ২০১৫ সালে ইন্দোনেশিয়া থেকে গ্রেফতার করা হয় ছোটা রাজনকে। এরপর হাতে জ্যোতির্ময় দে খুনের মামলা সিবিআই-এর হাতে তুলে দেয় মুম্বই পুলিশ। ছোটা রাজনের নির্দেশেই খুন বলে চার্জশিটে নিশ্চিত করে সিবিআই।

    খুনের সাত বছর পর এই মামলায় ছোটা রাজনকে দোষী সাব্যস্ত করল বিশেষ সিবিআই আদালত। ভুয়ো পাসপোর্ট মামলায় গত বছরই ছোটা রাজনকে দোষী সাব্যস্ত হওয়ায় তার সাত বছরের কারাদণ্ডের সাজা হয়েছে। এদিন তিহার জেল থেকেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিবিআই বিশেষ আদালতে ছোটা রাজনকে হাজির করানো হয়।

    First published:

    Tags: Don Chhota Rajan, J Dey Murder Case, Jigna Vora, Jyotirmoy Dey, Mumbai court, Mumbai Court Convicts

    পরবর্তী খবর