Home /News /national /
Coronavirus Updates: সারা বিশ্বে করোনার দৈনিক সংক্রমণের হিসাবে শীর্ষে ভারত, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৮ হাজার

Coronavirus Updates: সারা বিশ্বে করোনার দৈনিক সংক্রমণের হিসাবে শীর্ষে ভারত, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৮ হাজার

Coronavirus Updates: প্রতিদিনই যেন নতুন রেকর্ড গড়ছে এই ভয়ঙ্কর রোগ, যা গত ৫ মাসের নিরিখে সর্বোচ্চ

  • Share this:

    #নয়াদিল্লি: ফের দেশে করোনার দাপাদাপি বাড়ছে। দেশে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢউ নিয়ে আশঙ্কা তৈরি হচ্ছে৷ করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৮,০২০ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। ২০২১ এ দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ২০ক্ষ ৩৯ হাজার ৬৪৪ জন। গত ২৪ ঘণ্টা নতুন সংক্রমিতের হিসাবে ভারত পিছনে ফেলে দিয়েছে বিশ্বের অন্য সব দেশকে।

    ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৯১ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬১ হাজার ৮৪৩ জনের। দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ১,১৩,৫৫,৯৯৩ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ২১ হাজার ৮০৮ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৯ লক্ষ ১৩ হাজার ৭৩১৯। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৪ কোটি ১৮ লক্ষ ৬৪ হাজার ১৬১। দেশে সুস্থতার হার ৯৪.৩ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৬ কোটি ০৫ লক্ষ ৩০ হাজার ৪৩৫ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, গুজরাত, পঞ্জাব এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ লক্ষ ১৩ হাজার ৮৭৫ আর মৃত্যু হয়েছে ৫৮,১৮১ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪০,৪১৪ জন আর মৃত্যু হয়েছে ১০৮ জনের। কেরলে আক্রান্ত ১১ লক্ষ ১৭ হাজার ৯৯৩ জন। মৃত্যু হয়েছে ৪,৫৭৯। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২,২১৬ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লক্ষ ৮৭ হাজার ১২ আর মৃত্যু হয়েছে ১২,৫০৪ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৮ লক্ষ ৯৮ হাজার ৮১৫ জন। মৃত্যু হয়েছে ৭,২০৫ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৭৯ হাজার ৪৭৩ আর মৃত্যু হয়েছে ১২,৬৭০ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৬ লক্ষ ৫৭ হাজার ৭১৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ১১,০০৬ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ১৩ হাজার ৭৯৮ জন। মৃত্যু হয়েছে ৮,৭৮৬ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৫,৮৪,০২৭ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৩২৪। গত ২৪ ঘণ্টায় পঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্যা ২,৮৭০ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২,৩১,৭৩৪ আর মৃত্যু হয়েছে ৬,৬৯০ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, Coronavirus tally, COVID-19, Covid-19 tally, Death Toll, India

    পরবর্তী খবর