দেশ

corona virus btn
corona virus btn
Loading

দেশে করোনা আক্রান্ত ৯৫ লক্ষ ছাড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৬ হাজারের বেশি

দেশে করোনা আক্রান্ত ৯৫ লক্ষ ছাড়াল, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৬ হাজারের বেশি

দিল্লিতে দৈনিক সংক্রমণ কমলেও চিন্তা বাড়াচ্ছে কেরল

  • Share this:

#নয়াদিল্লি: দিন কয়েক আগে পর্যন্ত সার্বিকভাবে করোনা সংক্রমণের গ্রাফ ছিল নিম্নমুখী। কিছু গত কিছু দিন ধরে ফের বদলেছে পরিস্থিতি। বাড়তে শুরু করেছে সংক্রমণ। আর সেই কারণে ফের একবার মানুষের মনে উদ্বেগ বাড়চ্ছে। শনিবারের চেয়ে রবিবার কিছুটা কমল করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ হাজার ৫৯৫ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯৫ লক্ষ ৭১ হাজার ৫৫৯। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৪০ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩৯ হাজার ১৮৮ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ৯০,১৬,২৮৯ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ১৬ হাজার ০৮২ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৭০ হাজার ১০২। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৪ কোটি ৪৭ লক্ষ ২৭ হাজার ৭৪৯। দেশে সুস্থতার হার ৭৪.২ শতাংশ।

দেশের মধ্যে কেরল, দিল্লি এবং মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লক্ষ ৩৭ হাজার ৩৫৮ আর মৃত্যু হয়েছে ৪৭,৪৭২ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫,১৮২ জন। অন্ধ্র প্রদেশে আক্রান্ত ৮ লক্ষ ৭০ হাজার ০৭৬ জন। মৃত্যু হয়েছে ৭,০১৪ জনের। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৮৬ হাজার ১৬৩ আর মৃত্যু হয়েছে ১১,৭৪৭ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৫ লক্ষ ৮২ হাজার ০৫৮ জন। সেখানে মৃত্যু হয়েছে ৯,৪২৪ জনের। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৭৩৪ জন।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লক্ষ ৮৯ হাজার ১১৩ আর মৃত্যু হয়েছে ১১,৮২১ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৫ লক্ষ ৪৯ হাজার ২২৮ জন। মৃত্যু হয়েছে ৭,৮৪৮ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৪,৯৩,৩১৬ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮,৫৭৬। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৩,২৪৬ জন। গতকাল সুস্থ হয়েছেন ৩২৫৭ জন। মৃত্যু ৪৯ জনের। কেরলে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬,২০,০৪৯ আর মৃত্যু হয়েছে ২,৩২৯ জনের।

Published by: Ananya Chakraborty
First published: December 4, 2020, 10:31 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर