corona virus btn
corona virus btn
Loading

ঘণ্টায় ১০ জনের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন করোনায়! দেশের পরিস্থিতি চরম উদ্বেগের

ঘণ্টায় ১০ জনের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন করোনায়! দেশের পরিস্থিতি চরম উদ্বেগের

দেশে এখন আক্রান্তের সংখ্যা প্রায় দু’‌হাজার ছুঁইছুঁই

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ ক্রমে আরও ভয়ঙ্কর আকার নিচ্ছে করোনা। দেশে এখন আক্রান্তের সংখ্যা প্রায় দু’‌হাজার ছুঁইছুঁই। আর সেই পরিস্থিতিতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানান হল, শেষ ১২ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত ১৩১ জনের সন্ধান পাওয়া গিয়েছে। অর্থাৎ প্রতি ঘন্টায় সন্ধান পাওয়া গিয়েছে ১০ জনের বেশি মানুষের। স্বাভাবিক কারণেই মনে করা হচ্ছে, এখন আরও দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এখনও পর্যন্ত দেশে মৃত্যুর সংখ্যা ৫০–এ পৌঁছে গিয়েছে। সব মিলিয়ে প্রবল আতঙ্কে দিন কাটছে সাধারণ মানুষের।

আক্রান্তের সংখ্যা অনুসারে মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ু, এই তিন রাজ্যে সবচেয়ে বেশি মানুষের সন্ধান পাওয়া গিয়েছে। তারপরে রয়েছে দিল্লি, কর্ণাটক, এবং উত্তরপ্রদেশ। বেশ কিছু মানুষ করোনা থেকে সেরে উঠেছেন। কেন্দ্রীয় সরকারের দেওয়া তথ্য অনুসারে, এখনও পর্যন্ত দেড়শ করোনা রোগী সুস্থ হয়ে গিয়েছেন। বাকি ১৭৬৫–এর কিছু বেশি মানুষ এখনও করোনা আক্রান্ত হয়ে রয়েছেন।

আজ দেশ লকডাউনের নবম দিনে। কিন্তু লকডাউন কতটা সফল তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। দেশের বিভিন্ন প্রান্তে দেখা গিয়েছে বাজার দোকানে ভিড় করে আছে লোক। রাস্তায় বেশ কিছু যানবাহন চলছে, ধর্মীয় অনুষ্ঠানে ভিড় করে আসছেন মানুষ। বৃহস্পতিবার মধ্যপ্রদেশের ইন্দোরে চিকিৎসকরা করোনাভাইরাসের পরীক্ষা করাতে গেলে সেখানে হামলার মুখে পড়তে হয়েছে তাঁদের। সবমিলিয়ে পরিস্থিতি ক্রমশ যেন নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে।

খবর পাওয়া গিয়েছে অরুণাচলের এক বাসিন্দা, যিনি দিল্লির ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন, তিনিও করোনা ভাইরাস আক্রান্ত। বেঙ্গালুরুতে সাধারণ মানুষের জমায়েত এড়াতে দুপুর ১২:৩০ থেকে সমস্ত ধরনের গাড়ি চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ প্রশাসন। একমাত্র অ্যাম্বুলেন্স রাস্তায় চলতে পারবে বলে জানিয়েছে পুলিশ। তামিলনাড়ুর ১৭ জন মানুষ রামেশ্বরমে ফিরেছিলেন দিল্লির ধর্মীয় অনুষ্ঠানের পর। এর মধ্যে দু’‌জন মানুষের করোনা ধরা পড়েছে। তারা সকলেই হাসপাতালে ভর্তি। বাকি ১৫ জন রয়েছেন আইসোলেশনে। দিল্লিতে ৩৬২ জনের ওপর নজরদারি চালানো হচ্ছে। এর মধ্যে ১১ জনের কোভিড পজিটিভ ধরা পড়েছে। বাকি ১৬ জনের রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে।

First published: April 2, 2020, 12:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर