Corona 2nd Wave: ভারতের জন্য বিশ্বের কাছে সহায়তা চাইলেন Greta Thunberg

Corona 2nd Wave: ভারতের জন্য বিশ্বের কাছে সহায়তা চাইলেন Greta Thunberg

এই নিয়ে টানা চারদিন দেশে দৈনিক সংক্রমণের হার তিন লাখের বেশি।

এই নিয়ে টানা চারদিন দেশে দৈনিক সংক্রমণের হার তিন লাখের বেশি।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে গোটা দেশে। রোজই পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণের হার। একইসঙ্গে মৃত্যুর হারও চিন্তা বাড়াচ্ছে। দেশের বহু রাজ্যে মেডিকেল অক্সিজেন, হাসপাতালে বেড ও ওষুধের অভাব হচ্ছে। বিশেষ করে অক্সিজেনের অভাবে ছটফট করে মানুষ মারা যাচ্ছে। ভারতের এমন অসহায় অবস্থা দেখে পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ চিন্তিত। এবার তিনি ভারতের জন্য বিশ্বের কাছে সাহায্য প্রার্থনা করলেন। টুইট করে থুনবার্গ লিখেছেন, ''ভারতের যা পরিস্থিতি তা দেখে মন ভেঙে যাচ্ছে। সারা বিশ্বের কাছে আবেদন করব করোনার দ্বিতীয় ঢেউ সামলানো ভারতকে সবরকম সাহায্য করার জন্য।'' এই নিয়ে টানা চারদিন দেশে দৈনিক সংক্রমণের হার তিন লাখের বেশি। সারা দেশের করোনা পরিস্থিতি যে মারাত্মক আকার নিয়েছে তা আর বলার প্রয়োজন হয় না।

    ভারতের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশা তুলে ধরেছিল একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম। সেই সংবাদমাধ্যমের একটি গ্রাউন্ড জিরো রিপোর্ট এদিন নিজের টুইটে তুলে ধরেছিলেন থুনবার্গ। সেই আন্তর্জাতিক সংবাদমাধ্যম ভারতে প্রতিদিন তিন লাখের বেশি করোনা সংক্রমণের হারের কথা উল্লেখ করেছে। একইসঙ্গে জানিয়েছে, মাত্র কয়েক ঘন্টা দিল্লিতে থেকে তারা বহু মানুষের চিকিৎসার অভাবে মৃত্যু দেখেছে। অক্সিজেনের জন্য ছটফট করছে মানুষ। এমন দৃশ্যের কথাও সেই রিপোর্টে উল্লেখ করা হয়েছে। ভারতের উদ্বেগজনক পরিস্থিতি নিয়ে গ্রেটা থুনবার্গ-এর এই টুইট এখন ভাইরাল।

    p style="text-align: justify;"><blockquote class="twitter-tweet"><p lang="en" dir="ltr">Heartbreaking to follow the recent developments in India. The global community must step up and immediately offer the assistance needed. <a href="https://twitter.com/hashtag/CovidIndia?src=hash&amp;ref_src=twsrc%5Etfw">#CovidIndia</a> <a href="https://t.co/OaJVTNXa6R">https://t.co/OaJVTNXa6R</a></p>&mdash; Greta Thunberg (@GretaThunberg) <a href="https://twitter.com/GretaThunberg/status/1385956073459306498?ref_src=twsrc%5Etfw">April 24, 2021</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

    এর আগেও গ্রেটা ভারতের কৃষক আন্দোলন নিয়ে টুইট করেছিলেন।করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে হিমশিম খাচ্ছে গোটা দেশ। অক্সিজেন, ভেন্টিলেটর-এর অভাব দেখা দিয়েছে। যার জেরে চিকিৎসকরা রোগীদের প্রাণ বাঁচাতে পারছেন না। গত ২৪ ঘন্টায় প্রায় সাড়ে তিন লাখ সংক্রমনের নতুন মামলা দেখা গিয়েছে সারা দেশে। মারা গিয়েছেন আড়াই হাজারের বেশি মানুষ। এর মধ্যে অবশ্য করোনাকে হারিয়ে সেরে ওঠা রোগীদের সংখ্যাও নেহাত কম নয়।

    Published by:Suman Majumder
    First published:

    লেটেস্ট খবর