Home /News /national /
Shimla Building Collapse: ভয়ঙ্কর! শিমলায় চোখের নিমেষে ধসে গেল চারতলা বাড়ি, ভিডিও দেখে আঁতকে উঠবেন

Shimla Building Collapse: ভয়ঙ্কর! শিমলায় চোখের নিমেষে ধসে গেল চারতলা বাড়ি, ভিডিও দেখে আঁতকে উঠবেন

Shimla Building Collapse: তাসের ঘরের মতো ভেঙে পড়ল আস্ত চারতলা বাড়ি! এলাকায় আতঙ্ক।

  • Share this:

    #শিমলা: হিমাচল প্রদেশে মুষলধারায় বৃষ্টি আতঙ্ক সৃষ্টি করছে। শনিবার শিমলার চৌপাল শহরে প্রবল বর্ষণে একটি চারতলা বাড়ি ভয়ঙ্করভাবে ধসে পড়েছে। তথ্য অনুযায়ী, বৃষ্টির আগেই বাড়িটি খালি করে দেয় স্থানীয় প্রশাসন। হিমাচলের একাধিক জেলায় গত কয়েকদিনের টানা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

    চারতলা বাড়ি কয়েক মিনিটের মধ্যে ধসে যাওয়ায় এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। বলা হচ্ছে, বহুতল বাড়িটির ভিত আগে থেকেই দুর্বল ছিল। গত কয়েকদিনের বৃষ্টির কারণে সেই বাড়ি ভেঙে পড়ার আশঙ্কা আগে থেকেই ছিল।

    আরও পড়ুন- আটকে পড়া ১৫০০০ তীর্থযাত্রী উদ্ধার, অমরনাথে মেঘ ভাঙা বন্যায় মৃত ১৬, নিখোঁজ বহু!

    ওই বিল্ডিং-এ একটি ব্যাংকের শাখা ও একটি রেস্টুরেন্ট ছিল। তবে ঘটনার সময় ওই বাড়িতে কেউ উপস্থিত ছিলেন না। প্রশাসন ভবনটি আগেই খালি করে দিয়েছে।

    আবহাওয়া দফতর শনিবার জানিয়েছে, ৯ এবং ১০ জুলাই হিমাচল প্রদেশের আরও বেশ কয়েকটি জায়গায় ব্যাপক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর এই দুদিনে সিরমোর, সোলান, সিমলা, মান্ডি, কুল্লু, হামিরপুর, কাংড়া, বিলাসপুর জেলা এবং সিমলা শহর সহ পার্শ্ববর্তী এলাকায় ব্যাপক থেকে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

    আবহাওয়া দফতর এই সময়ের মধ্যে এই জেলাগুলির কিছু অংশে এক বা দুবার অতি ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে।

    বৃষ্টির কারণে নালা, নদী ও অন্যান্য জলাশয়ে জলের প্রবাহ বৃদ্ধির পাশাপাশি যান চলাচলে বাধা, ভূমিধসের কারণে আকস্মিক বন্যা হতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর।

    যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর। লাহৌল-স্পিতি এবং কিন্নর জেলার কিছু অংশ সহ উঁচু পাহাড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামী দুদিনে।

    আরও পড়ুন- নিহতের সংখ্যা বেড়ে ১৬, মেঘ ভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত অমরনাথে জারি উদ্ধারপর্ব

    ইতিমধ্যেই একাধিক জায়গায় প্রচুর বৃষ্টিপাত হয়েছে। ফলে এমনিতেই জনজীবন বিপর্যস্ত। তার উপর আরও বৃষ্টি হলে পরিস্থিতি কতটা ভয়ানক হবে তা আন্দাজ করতে পারছেন স্থানীয় বাসিন্দারা। তার উপর অমরনাথের মেঘ ভাঙা বৃষ্টির খবর আরও বেশি আতঙ্কের পরিবেশ তৈরি করেছে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Building collapsed, Shimla

    পরবর্তী খবর