Corona-র হানা এবার স্কুলে! পড়শি রাজ্যে সংক্রমিত চার খুদে, তটস্থ প্রশাসন

Corona-র হানা এবার স্কুলে! পড়শি রাজ্যে সংক্রমিত চার খুদে, তটস্থ প্রশাসন

তিনজন প্রাইভেট স্কুলের পড়ুয়া।

তিনজন প্রাইভেট স্কুলের পড়ুয়া।

  • Share this:

    #ভুবনেশ্বর: করোনা কি এবার তবে স্কুলে হানা দিল! ওড়িশার ভুবনেশ্বরে চারজন স্কুলপড়ুয়া করোনা পজিটিভ হয়েছে বলে খবর। তাদের মধ্যে তিনজনই প্রাইভেট স্কুলের পড়ুয়া। একজন কেন্দ্রীয় বিদ্যালয়ের। প্রাইভেট স্কুলে পড়া সেই তিন পড়ুয়া আবার হোস্টেলে থাকত। এরই মধ্যে তাদের হোস্টেল থেকে বাড়ি পাঠানো হয়েছে। ওই তিন পড়ুয়ার শরীরে করোনার উপসর্গ দেখা গিয়েছিল। এর পরই তাদের করোনা টেস্ট করায় কর্তৃপক্ষ। রিপোর্ট পজেটিভ আসে।

    ভুবনেশ্বর মিউনিসিপাল কর্পোরেশনের একটি দল বিভিন্ন স্কুলের পরিস্থিতি খতিয়ে দেখছে। কোনও স্কুলে খুদেদের শরীরে কোভিড-এর উপসর্গ রয়েছে কি না তাও খতিয়ে দেখছে সেই দল। কোভিড টেস্টের ব্যবস্থা ঠিকঠাক আছে কিনা তা যাচাই করা হচ্ছে প্রশাসনের তরফে। ইতিমধ্যে ভুবনেশ্বরের প্রায় প্রতিটি স্কুলে স্যানিটেশনের কাজও শুরু হয়েছে।

    সারা দেশে নতুন করে করোনার সংক্রমণ শুরু হয়েছে। এমন পরিস্থিতিতে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এমনিতেই করোনার উৎপাতে গোটা শিক্ষাবর্ষে স্কুলে যেতেই পারেনি পড়ুয়ারা। দেশের করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ। কিন্তু চলতি বছরে আবার করোনার দাপাদাপি শুরু হয়েছে। ফলে বাচ্চাদের সুরক্ষার কথা মাথায় রেখে ফের স্কুলের গেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে প্রশাসন।

    ভুবনেশ্বরের কেন্দ্রীয় বিদ্যালয়ের যে পড়ুয়া কোভিড পজিটিভ হয়েছে সে আবার কিছুদিন আগে বোর্ডের পরীক্ষায় বসেছিল। ফলে তার সঙ্গে সেদিন ক্লাসরুমে আরও অনেকেই ছিল। স্কুল কর্তৃপক্ষ এরই মধ্যে পরীক্ষার সময় ক্লাসরুমে থাকা পড়ুয়াদের এবং তাদের অভিভাবকদের আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছে। ওই ক্লাসরুমে থাকা পড়ুয়া ও তাদের অভিভাবকদের কোভিড টেস্ট করা হবে কিছুদিনের মধ্যেই।

    Published by:Suman Majumder
    First published: