• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • FOUR PERSONS AND 7 ANIMALS HAVE DIED IN A FIRE THAT BROKE OUT IN 62 HECTARES OF FOREST AREA IN UTTARAKHAND RC

Uttarakhand Forest Fire: উত্তরাখণ্ডের বিস্তীর্ণ বনাঞ্চলের দাবানলে মৃত ১১! জরুরি বৈঠকে মুখ্যমন্ত্রী

গত ২৪ ঘণ্টায় অন্তত ৭টি পশু এবং ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ছবি: ANI

প্রায় ১২০০০ গার্ড এবং আগুন পর্যবেক্ষণের জন্য ওয়াচটাওয়ার তৈরি করা হয়েছে। রাজ্যের বন দফতরের তরফে আগুন েনভানোর প্রক্রিয়া শুরু করা হয়েছে। জানা গিয়েছে, এখনও পর্যন্ত প্রায় ৩৭ লক্ষ টাকার সম্পত্তি পুড়ে গিয়েছে আগুনের গ্রাসে।

  • Share this:

    #দেরাদুন: উত্তরাখণ্ডের বিস্তীর্ণ বনাঞ্চলে (Uttarakhand Forest Fire) ভয়াবহ আগুন লেগেছে। গত ২৪ ঘণ্টায় অন্তত ৭টি পশু এবং ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। উত্তরাখণ্ড প্রশাসনের তরফে জানানো হয়েছে, বনাঞ্চলে আগুন নেভানোর কাজ শুরু হয়েছে। প্রায় ১২০০০ গার্ড এবং আগুন পর্যবেক্ষণের জন্য ওয়াচটাওয়ার তৈরি করা হয়েছে। রাজ্যের বন দফতরের তরফে আগুন েনভানোর প্রক্রিয়া শুরু করা হয়েছে। জানা গিয়েছে, এখনও পর্যন্ত প্রায় ৩৭ লক্ষ টাকার সম্পত্তি পুড়ে গিয়েছে আগুনের গ্রাসে।

    উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত (Tirath Singh Rawat) এই ঘটনার জেরে জরুরি বৈঠকের ডাক দিয়েছেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে উচ্চপর্যায়ের বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, 'আমরা কেন্দ্রের কাছে দু'টি হেিলকপ্টার চেয়েছি, যাতে সেটি দিয়ে উপর থেকে জল দিয়ে বনের আগুন নেভানো সম্ভব হয়।' এরই সঙ্গে তিনি জানিয়েছেন, রাজ্যের বনাঞ্চলে প্রায় ৪০টি আগুনের খবর পাওয়া গিয়েছে। নৈনিতাল, আলমোরা, তেহরি গারওয়াল, পাওরি গারওয়ালে আগুন লেগেছে। '১২০০০ বনকর্মী এবং ১৩০০ দমকল নিয়োগ করা হয়েছে।'

    কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এদিন দাবানলের খবর নিয়ে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। ইতিমধ্যেই তাঁর নির্দেশে উত্তরাখণ্ডে এনটিআরএফ (NDRF)-কে নিয়োগ করার কথা বলা হয়েছে। যাবে হেলিকপ্টারও। অমিত শাহ এদিন ট্যুইট করেছেন এই বিষয়ে। তিনি লিখেছেন, 'উত্তরাখণ্ডের বনের দাবানল রুখতে এনডিআরএফকে নির্দেশ েদওয়া হয়েছে যাওয়ার এবং উত্তরাখণ্ড সরকাকে হেলিকপ্টার দিয়ে সাহায্য করতে বলা হয়েছে।'

    রবিবারই করোনামুক্ত হয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। তড়িঘড়ি তিনি ভিডিও কনফারেন্সে উচ্চ পর্যায়ের বৈঠক করে দাবালন রোখার কাজ শুরু করেছেন।

    Published by:Raima Chakraborty
    First published: