Home /News /national /
'জনতাই আবার আমাকে মুখ্যমন্ত্রীর আসনে বসাবে':সিদ্দারামাইয়া

'জনতাই আবার আমাকে মুখ্যমন্ত্রীর আসনে বসাবে':সিদ্দারামাইয়া

বিরোধীপক্ষ একজোট হয়ে তাঁকে দ্বিতীয়বার মুখ্যমন্ত্রীর আসনে বসা থেকে বঞ্চিত করেছে

  • Share this:

    #হাসান: জনতার আশীর্বাদে তিনি আবার মুখ্যমন্ত্রী হবেন, এমনটাই জানালেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া । বৃহস্পতিবার কর্ণাটকের জেলা সদর দফতর হাসানের একটি অনুষ্ঠানে তিনি জানিয়েছেন। তিনি দাবি করেছেন বিরোধীপক্ষ একজোট হয়ে তাঁকে দ্বিতীয়বার মুখ্যমন্ত্রীর আসনে বসা থেকে বঞ্চিত করেছে । তিনি আরও জানিয়েছেন, রাজনীতিতে এখন জাতপাত ও টাকাই মুখ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে ।

    দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হওয়া নিয়ে একদমই নিশ্চিত ছিলেন কিন্তু তা হয়নি।২৩ মে কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন এইচ ডি কুমারাস্বামী ।তবে তাতে হার মানতে নারাজ সিদ্দারামাইয়া । তিনি বিশ্বাস করেন জনগণই তাঁকে আরও একবার মুখ্যমন্ত্রীর আসনে বসাবে ।

    চলতি বছরের জুলাই মাসে জোট সরকার নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন কুমারাস্বামী । প্রথম বাজেটেই পেট্রোল-ডিজেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল কংগ্রেস-জেডিএস জোট সরকার । এর প্রতিবাদে কুমারাস্বামীকে চিঠি লিখেছিলেন সিদ্দারামাইয়া, যেখানে তিনি প্রায় ৩৪,০০০কোটি টাকা কৃষি ঋণ মকুবের জন্য তহবিল গঠন করতে বলেছিলেন । অন্ন ভাগ্য প্রকল্প নিয়েও প্রবল আত্মবিশ্বাসী ছিলেন সিদ্দারামাইয়া যার আওতায় আছেন প্রায় ৩ কোটি মানুষ।

    First published:

    Tags: Karnataka Politics, Siddaramaiah

    পরবর্তী খবর