রাত পেরিয়ে দিন, চলল গুলির লড়াই ! সোপিয়ানে যৌথবাহিনীর গুলিতে নিহত ৫ জঙ্গি

representative image

সংঘর্ষ শুরু হয়েছিল শুক্রবার রাতেই। ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে, সোপিয়ানের কিলোরা গ্রামে এক দল জঙ্গি লুকিয়ে রয়েছে।

  • Share this:

    #জম্মু-কাশ্মীর: দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশের যৌথবাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষে নিহত পাঁচ জঙ্গি। সংঘর্ষ শুরু হয়েছিল শুক্রবার রাতেই। ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে, সোপিয়ানের কিলোরা গ্রামে এক দল জঙ্গি লুকিয়ে রয়েছে। খবর পাওয়া মাত্রই, রাতেই শুরু হয় পুলিশি অভিযান। গোটা গ্রাম ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে তল্লাশি চালানো হয়। জঙ্গিরা ওই গ্রামেরই একটি বাড়িতে আত্মগোপন করেছিল। তবে সংখ্যায় তারা কত জন ছিল তা এখনও জানা যায়নি!

    যে বাড়িতে জঙ্গিরা আত্মগোপন করেছিল, সেই বাড়িটা চারদিক থেকে ঘিরে ফেলে সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশ। আশঙ্কা টের পেয়ে বাড়ির ভিতর থেকে যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় যৌথবাহিনীও। রাতভর দু’পক্ষের মধ্যে চলতে থাকে গুলির লড়াই। রাতেই সেনার গুলিতে এক জঙ্গির মৃত্যু হয়। সেনা সূত্রে খবর, নিহত জঙ্গির নাম উমর মালিক। সে লস্কর-ই-তৈবার হয়ে কাজ করত। তার কাছ থেকে একটা একে ৪৭ রাইফেল উদ্ধার হয়েছে।

    শনিবার সকালেও জারি থাকে দু’পক্ষের মধ্যে লড়াই। জানা গিয়েছে, সেই সময়ে আরও চার জঙ্গি নিহত হয়। জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি শেষ পাল বৈদ জানিয়েছেন, পাঁচ জঙ্গি সংঘর্ষে নিহত হয়েছেন। আরও কোনও জঙ্গি লুকিয়ে আছে কি না তা খতিয়ে দেখতে ওই গ্রাম ও তার পার্শ্ববর্তী এলাকায় চিরুনি তল্লাশি চালাচ্ছে যৌথবাহিনী।

    আরও পড়ুন-শহিদ জওয়ান ঔরঙ্গজেবের হত্যার প্রতিশোধ নিতে কাশ্মীরে ফিরে এলেন ৫০ যুবক

    First published: