বুথ ফেরত সমীক্ষার বিশ্বাসযোগ্যতা নিয়ে সরব চন্দ্রবাবু নাইডু, 'কেন্দ্রে অ-বিজেপি সরকার গঠন সুনিশ্চিত'

বুথ ফেরত সমীক্ষার বিশ্বাসযোগ্যতা নিয়ে সরব চন্দ্রবাবু নাইডু, 'কেন্দ্রে অ-বিজেপি সরকার গঠন সুনিশ্চিত'
  • Share this:

#নয়াদিল্লি: শেষ হয়েছে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ। একাধিক বুথ ফেরত সমীক্ষা নিয়ে ফের শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজাও। বেশিরভাগ বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী ২০১৪ এর নির্বাচনের তুলনায় আরও বেশি সংখ্যক আসনে জয়লাভ করে ফের ক্ষমতায় আসতে পারে বিজেপি নেতৃত্বাধীন NDA আর এই নিয়েই উত্তপ্ত বিরোধীপক্ষ।

বুথ ফেরত সমীক্ষা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় । এবার বুথ ফেরত সমীক্ষাগুলি নিছকই ভিত্তিহীন বলে ট্যুইট করেছেন তেলগু দেশম পার্টি প্রধান চন্দ্রবাবু নাইডু। বারংবার এই বুথ ফেরত সমীক্ষাগুলি সঠিক ফল অনুমান করতে ব্যর্থ হয়েছে । এই সমীক্ষাগুলির ফলগণনার সঙ্গে বাস্তবের কোনও যোগসূত্র থাকে না । অন্ধ্রপ্রদেশে টিডিপি সরকার গড়বে যেমন, একইসঙ্গে কেন্দ্রেও অ-বিজেপি সরকারই গঠন হবে, লিখেছেন চন্দ্রবাবু ।

পাশাপাশি অন্তত ৫০% ভোটকেন্দ্রে ভিভিপ্যাট গণনার জন্য কমিশনকে পুনর্বিবেচনার দাবি জানিয়েছেন নাইডু । প্রত্যেকটি বিধানসভা কেন্দ্রের ৫টি ভোটকেন্দ্রে ভিভিপ্যাট গণনা করা উচিৎ ও যে কোনও রকম সমস্যার ক্ষেত্রে প্রত্যেকটি কেন্দ্রেই ভিভিপ্যাট খতিয়ে দেখা উচিৎ, বার্তা চন্দ্রবাবুর।

লক্ষ্য ছিল ২৭২ কিন্তু #News18IPSOSExitPoll-এর বুথ ফেরত সমীক্ষা জানাচ্ছে তিনশোর বেশি আসন নিয়ে সরকার গড়তে চলেছে এনডিএ জোট ৷ ৫৪২ টি আসনের মধ্যে গোটা দেশ জুড়ে ২৭৬টি আসন নিজেদের দখলে রাখল বিজেপি ৷ এনডিএ-এর অন্যান্য শরিকদের ঝুলিতে ৬০টি আসন ৷

First published: 11:05:29 PM May 19, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर