corona virus btn
corona virus btn
Loading

রবিবারের পর ফের সোমবার দক্ষিণ কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষ, নিহত ৪ জঙ্গি

রবিবারের পর ফের সোমবার দক্ষিণ কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষ, নিহত ৪ জঙ্গি

রবিবার টানা গুলির লড়াইয়ের পর ৫ জন জঙ্গিকে নিকেশ করে ভারতীয় সেনা

  • Share this:

#শ্রীনগর: রবিবারের মতো সোমবারও গুলির লড়াইয়ে উত্তপ্ত জম্মু-কাশ্মীরের শোপিয়ান। নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে ৪ জন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে। খবর পাওয়া গিয়েছিল শোপিয়ান জেলার পিনজোরা অঞ্চলে লুকিয়ে রয়েছে বেশ কিছু সন্ত্রাসবাদী। নিরাপত্তাবাহিনীরা এখনও পুরো এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে। রবিবার সোপিয়ান জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে ৫ জন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে।

গোপন সূত্রে নিরাপত্তাবাহিনীর কাছে খবর ছিল শোপিয়ানে গা-ঢাকা দিয়েছে কয়েকজন জঙ্গি। সেই সূত্র ধরেই শুরু হয় অভিযান। নিরাপত্তারক্ষীদের উপস্থিতি টের পেয়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। জম্মু ও কাশ্মীরের শোপিয়ান জেলায় দীর্ঘক্ষণ ধরেই অপরেশন চালাচ্ছিল ভারতীয় সেনা। রবিবার দুপুরে খবর মেলে, তিনজন হেভিওয়েট জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা। পরে বিকেলে খবর পাওয় যায়, পাঁচজনকে খতম করেছে ভারতীয় সেনা। অপরেশনের নাম দেওয়া হয়েছে ‘‌অপরেশন রেবন’‌।

রবিবার সেনার পক্ষ থেকে বলা হয়, শোপিয়ান জেলার ওই এলাকায় শেষ কয়েকদিন ধরেই সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনা। সেই অপরেশনের মধ্যেই হঠাৎ করে জঙ্গিদের সঙ্গে সেনার গুলির লড়াই শুরু হয়। যদিও মৃত জঙ্গিরা কোন গোষ্ঠীর হয়ে কাজ করছিল, তা এখনও সেনার পক্ষ থেকে বলা হয়নি। তাদের পরিচয়ও এখনও প্রকাশ করেনি সেনা। শুধু জানা গিয়েছে, অপরেশনের মৃত্যু হয়েছে ৫ জঙ্গির।

এর আগে, গত ৩ জুন কাশ্মীর উপত্যকায় জঙ্গি দমনে বড়সড় সাফল্য পায ভারত৷ সেদিনের অভিযানে পুলওয়ামা জঙ্গি হামলার মাস্টার মাইন্ডকে খতম করে সেনা৷ জইশ–ই–মহম্মদের মোস্ট ওয়ান্টেড জঙ্গি সদস্য হায়দার ওরফে ইদ্রিশ ওরফে ফৌজিভাই খতম করা হয়। জইশ–ই–মহম্মদের এই শীর্ষনেতাই ২০১৯ সালে পুলওয়ামা হামলার গোটা ছকটি কষেছিল৷ আত্মঘাতী হামলায় মৃত্যু হয়েছিল ৪০ জন সিআরপিএফ জওয়ানের৷

Published by: Ananya Chakraborty
First published: June 8, 2020, 9:08 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर