Home /News /national /
Encounter in Kashmir: রুদ্ধশ্বাস লড়াই, কাশ্মীরে রাতভর এনকাউন্টার! বিরাট সাফল্য নিরাপত্তা বাহিনীর

Encounter in Kashmir: রুদ্ধশ্বাস লড়াই, কাশ্মীরে রাতভর এনকাউন্টার! বিরাট সাফল্য নিরাপত্তা বাহিনীর

কাশ্মীরে বড় সাফল্য

কাশ্মীরে বড় সাফল্য

Encounter in Kashmir: গত ১২ ঘণ্টায় পুলওয়ামা এবং বদগাম জেলায় দুটি পৃথক এনকাউন্টারে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ এবং লস্কর-ই-তইবার পাঁচ জঙ্গিকে খতম করা হয়েছে।

  • Share this:

    #কাশ্মীর: শেষ ১২ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযান। দুটি পৃথক এনকাউন্টারে (Encounter in Kashmir) কাশ্মীরে মৃত্যু হল পাঁচ জঙ্গি। মৃত জঙ্গিদের মধ্যে জইশ-ই-মহম্মদের কমান্ডার জাহিদ ওয়ানি এবং এক পাকিস্তানি জঙ্গি রয়েছে বলে জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ।

    রবিবার ভোরে জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়, গত ১২ ঘণ্টায় পুলওয়ামা এবং বদগাম জেলায় দুটি পৃথক এনকাউন্টারে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ এবং লস্কর-ই-তইবার পাঁচ জঙ্গিকে খতম করা হয়েছে। মৃতদের মধ্যে জইশ কমান্ডার জাহিদ যেমন রয়েছে, তেমনই পাকিস্তানি জঙ্গিরও মৃত্যু হয়েছে। যদিও তার পরিচয় এখনও প্রকাশ করা হয়নি। বাকি তিন জঙ্গিরও পরিচয় এখনও পর্যন্ত প্রকাশ্যে আনা হয়নি। যদিও সাম্প্রতিক কালে এই জোড়া এনকাউন্টারকে ‘বড় সাফল্য’ হিসেবে অভিহিত করেছে কাশ্মীর জোন পুলিশ।

    আরও পড়ুন: রবিবার এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা, কিন্তু বাংলায় ফের হবে বৃষ্টি! যা পূর্বাভাস...

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, নির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার নায়রা এলাকায় অভিযান চালায় পুলিশ এবং নিরাপত্তা বাহিনী। এলাকাজুড়ে তল্লাশি শুরু হয়। এরই মধ্যে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেয় নিরাপত্তা বাহিনীও। সন্ধ্যার দিক থেকে গুলির লড়াই শুরু হয়েছিল, যা চলে রাতভর। আর তাতেই খতম হয়েছে চার জঙ্গি। কাশ্মীর জোন পুলিশের তরফে জানানো হয়েছে, সেখান থেকে বিপুল অস্ত্রশস্ত্রও উদ্ধার হয়েছে।

    আরও পড়ুন:  স্কুল বন্ধ, তবু হঠাৎই খুশিতে ভরে উঠল খড়িবাড়ির পড়ুয়াদের মন! কেন?

    অপরদিকে, পুলওয়ামায় গুলির লড়াইয়ের মধ্যেই শনিবার রাতে কাশ্মীরের বদগাম জেলার চারার-ই-শরিফ এলাকায় এনকাউন্টার শুরু হয়। আর সেই এনকাউন্টারে বদগামে লস্কর-ই-তইবা-র এক জঙ্গিকে খতম করা হয়েছে বলে জানা গিয়েছে। উদ্ধার করা হয়েছে একটি একে-৫৬ রাইফেল। সেখানেও তল্লাশি চালানো হচ্ছে বলে জানা গিয়েছে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Kashmir, Kashmir Encounter

    পরবর্তী খবর