দেশ

corona virus btn
corona virus btn
Loading

মাঠে কোদাল চালিয়ে লাখোপতি, লক্ষ লক্ষ টাকার হিরে পেলেন হতদরিদ্র কৃষক

মাঠে কোদাল চালিয়ে লাখোপতি, লক্ষ লক্ষ টাকার হিরে পেলেন হতদরিদ্র কৃষক
Representative Image

মাত্র ২০০ টাকা দিয়ে লিস নেওয়া জমি চাষ করতে গিয়ে লক্ষ লক্ষ টাকার হিরে পেলেন লক্ষ্মণ যাদব নামে মধ্যপ্রদেশের বছর ৪৫-এর দরিদ্র কৃষক

  • Share this:
কথায় বলে উপরওয়ালা যখন দেন, উজার করে দেন! এই প্রবাদই ফের একবার সত্যি হল মধ্যপ্রদেশের এক চাষীর ক্ষেত্রে। রাতারাতি লাখোপতি হয়ে গেলেন হতদরিদ্র কৃষক। Representative Image কথায় বলে উপরওয়ালা যখন দেন, উজার করে দেন! এই প্রবাদই ফের একবার সত্যি হল মধ্যপ্রদেশের এক চাষীর ক্ষেত্রে। রাতারাতি লাখোপতি হয়ে গেলেন হতদরিদ্র কৃষক।
Representative Image মাত্র ২০০ টাকা দিয়ে লিস নেওয়া জমি চাষ করতে গিয়ে লক্ষ লক্ষ টাকার হিরে পেলেন লক্ষ্মণ যাদব নামে মধ্যপ্রদেশের বছর ৪৫-এর দরিদ্র কৃষক । মাত্র ২০০ টাকা দিয়ে লিস নেওয়া জমি চাষ করতে গিয়ে লক্ষ লক্ষ টাকার হিরে পেলেন লক্ষ্মণ যাদব নামে মধ্যপ্রদেশের বছর ৪৫-এর দরিদ্র কৃষক । লক্ষ্মণ যাদব জানান,  চাষের কাজে জমিতে কোদাল চালাতেই মাটির সঙ্গে নুরি পাথরের মত দেখতে একটি পাথর উঠে আসে। যাদব তড়িঘড়ি সেটি নিয়ে জেলার ডায়মন্ড অফিসে যান।  Representative Image লক্ষ্মণ যাদব জানান, চাষের কাজে জমিতে কোদাল চালাতেই মাটির সঙ্গে নুরি পাথরের মত দেখতে একটি পাথর উঠে আসে। যাদব তড়িঘড়ি সেটি নিয়ে জেলার ডায়মন্ড অফিসে যান।
Representative Image
শনিবার যাদবের পাওয়া হিরে নিলামে ওঠে। দাম ধার্য হয় ৬০.৬ লক্ষ টাকা।  Representative Image শনিবার যাদবের পাওয়া হিরে নিলামে ওঠে। দাম ধার্য হয় ৬০.৬ লক্ষ টাকা।
Representative Image দরিদ্র বাড়ির ছেলে যাদব জানান, হিরে বিক্রি করে যে টাকা পেয়েছেন তা ব্যাঙ্কে ফিক্সড ডিপোসিট করে রাখবেন। ওই টাকা তাঁর চার ছেলেমেয়ের পড়াশোনা কাজে লাগাবেন।  Representative Image   দরিদ্র বাড়ির ছেলে যাদব জানান, হিরে বিক্রি করে যে টাকা পেয়েছেন তা ব্যাঙ্কে ফিক্সড ডিপোসিট করে রাখবেন। ওই টাকা তাঁর চার ছেলেমেয়ের পড়াশোনা কাজে লাগাবেন।
Representative Image
Published by: Rukmini Mazumder
First published: December 7, 2020, 5:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर