Home /News /national /

টুই‌টারে শিশু যৌন নির্যাতন নিয়ে কনটেন্ট! এবার কড়া পদক্ষেপ দিল্লি পুলিশের

টুই‌টারে শিশু যৌন নির্যাতন নিয়ে কনটেন্ট! এবার কড়া পদক্ষেপ দিল্লি পুলিশের

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

যে সকল টুইটার অ্যাকাউন্ট থেকে শিশু যৌন নির্যাতনের মতো জঘন্য বিষয় শেয়ার করা হয়, সেই সকল অ্যাকাউন্টের সম্পর্কে বিশদে জানাতে টুইটারকে নির্দেশ দিল দিল্লি পুলিশ।

  • Share this:

    #দিল্লি: শিশু নির্যাতন নিয়ে এবার কড়া পদক্ষেপ গ্রহণ করল দিল্লি পুলিশ (Delhi Police)। যে সকল টুইটার অ্যাকাউন্ট থেকে শিশু যৌন নির্যাতনের মতো জঘন্য বিষয় শেয়ার করা হয়, সেই সকল অ্যাকাউন্টের সম্পর্কে বিশদে জানাতে টুইটারকে নির্দেশ দিল দিল্লি পুলিশ। মঙ্গলবার এই মর্মে একটি মামলা রুজু করে দিল্লি পুলিশ।

    শিশু সুরক্ষার জাতীয় কমিশন (National Commission for Protection of Child Rights)-এর একটি চিঠির ভিত্তিতে এই মামলা রুজু করে দিল্লি পুলিশ। কমিশনের অভিযোগ, এক নাবালিকাকে অনলাইনের মাধ্যমে ক্রমাগত হুমকি দেওয়া হচ্ছিল এবং টুইটারে পর্ণোগ্রাফিক বস্তু পাওয়া গিয়েছে। এই মর্মে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ। এছাড়াও টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে যে তারা শিশু যৌন নির্যাতন নিয়ে 'জিরো টলারেন্স পলিসি অবলম্বন করেন।

    এর আগে ভারতের ভুল ম্যাপ দেখিয়ে বিতর্কে জড়িয়েছিল টুইটার। এই ম্যাপে লাদাখ এবং জম্মু ও কাশ্মীরকে একটি পৃথক দেশ হিসেবে দেখানোর অভিযোগ ওঠে টুইটারের বিরুদ্ধে। এই মর্মে একটি মামলা দায়ের করা হয় টুইটারের বিরুদ্ধে। এরপর সেই ম্যাপটি সরিয়ে নেওয়া হয় এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে। গত মাস থেকে নতুন তথ্য প্রযুক্তি আইন চালু করেছে কেন্দ্রীয় সরকার। এই নিয়ে বিস্তর টানাপোড়েন চলছে টুইটার ও সরকারের মধ্যে। ইতিমধ্যে বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী অভিযোগ করেছেন যে এই নতুন আইন মানছে না টুইটার।

    নতুন নিয়ম অনুযায়ী টুইটারকে একজন চিফ কমপ্লায়েন্স অফিসার, একজন অভিযোগ শোনার আধিকারিক ও সরকারের ও আইনের রক্ষকদের যোগাযোগ রাখার জন্য একজন আধিকারিক নিয়োগ করতে হবে। এই নিয়ম না মানলে আগামী দিনে টুইটারের সব আইনি সুবিধে তুলে নিতে পারে সরকার। অন্যদিকে ভারতে তাঁদের কর্মীদের সুরক্ষা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছে টুইটার কর্তৃপক্ষ।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Child Abuse, Delhi Police

    পরবর্তী খবর