দিল্লি ও মুম্বইতে রেড অ্যালার্ট, নিরাপত্তা জোরদার গোটা দেশে

দিল্লি ও মুম্বইতে রেড অ্যালার্ট, নিরাপত্তা জোরদার গোটা দেশে

প্যারিসে জঙ্গি হানার পর নড়ে চড়ে বসল ভারতও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে হাইঅ্যালার্ট জারি করা হল রাজধানী দিল্লি ও মুম্বইতে। এমনকী, নরেন্দ্র মোদির বিদেশ সফরেও বাড়ানো হল নিরাপত্তা।

  • News18
  • Last Updated: January 1, 1970, 5:30 AM IST
  • Share this:

#নয়াদিল্লি: প্যারিসে জঙ্গি হানার পর নড়ে চড়ে বসল ভারতও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রদফতরের নির্দেশে হাইঅ্যালার্ট জারি করা হল রাজধানী দিল্লি ও মুম্বইতে। এমনকী, নরেন্দ্র মোদির বিদেশ সফরেও বাড়ানো হল নিরাপত্তা। দিল্লি, মুম্বইয়ের পাশাপাশি কলকাতাতেও সুদৃঢ় করা হল নিরাপত্তা ব্যবস্থা। শনিবার বিকেল ৪টে নাগাদ কলকাতায় শুরু হতে চলেছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। প্যারিসের মতো এই শহরেও অপ্রিয়কর ঘটনা যাতে না ঘটে, তার জন্যই তিলোত্তমাতে নিরাপত্তা বাড়ানোর কথা বলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তবে দিল্লি ও মুম্বইয়ের মতো কলকাতায় হাই অ্যালার্ট জারি করা হয়নি।

২৬/১১-এর মুম্বই হামলার ধাঁচে শুক্রবার রাতে প্যারিসে যেভাবে জঙ্গি হানা হয়েছে, ভারতে এই ঘটনার পুনরাবৃত্তি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এমনকী, দেশের গোয়েন্দা সংস্থাগুলি জানিয়েছে, এই মুহূর্তে ভারত জঙ্গিদের নিশানার বাইরে নয়। গোটা দেশের নিরাপত্তার কথা মাথায় রেখেই স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার সুপারিশ। ভারতের সঙ্গে সঙ্গে আমেরিকার বহু জায়গাতেও নিরাপত্তা ব্যবস্থাকে সুদৃঢ় করা হয়েছে।

First published: 02:35:59 PM Nov 14, 2015
পুরো খবর পড়ুন
अगली ख़बर