লালকেল্লায় পতাকা উত্তোলনে অভিযোগ তাঁর দিকেই, কী বলছেন দীপ সিধু

লালকেল্লায় পতাকা উত্তোলনে অভিযোগ তাঁর দিকেই, কী বলছেন দীপ সিধু
অভিযুক্ত দীপ সিধু।

সানি দেওল ঘনিষ্ঠ দীপ সিধু এদিনের ভিডিওতে অবশ্য কৃতকর্মের জন্য এতটুকুও লজ্জাপ্রকাশ করেনি।

  • Share this:

    #নয়াদিল্লি: সাধারণতন্ত্র দিবসে এমন বেনজির তাণ্ডব কখনও দেখেনি গোটা দেশ। কিন্তু এবারের দৃশ্যকল্প গোটা দেশের জন্যই লজ্জার। কৃষকদের রাজপথের দখল নেওয়া থেকে শুরু করে লালকেল্লায় তাণ্ডব, সব ব্যাপারেই কৃষক সংগঠনগুলি নাম নিচ্ছে এক পাঞ্জাবি অভিনেতার, তিনি দীপ সিধু, বিজেপি ঘনিষ্ঠ বলে পরিচিত নানা মহলে। অভিযোগ আন্দোলনকে বিপথে চালিত করার লক্ষ্যে,আন্দোলনকে কালিমালিপ্ত করতেই এই কাজ করেছেন তিনি।

    তবে অভিযোগ খারিজ করছেন এই অভিনেতা। একটি ছোট ভিডিও পোস্ট করেছেন দীপ। সেখানে তিনি এই ঘটনাকে প্রতীকী প্রতিবাদ বলে দাবি করছেন। তিনি বলছেন, কোনও ভাবেই জাতীয় পতাকার অপমান করা হয়নি। তারা নিশান সাহিব এবং কৃষি আন্দোলনের পতাকা লাগিয়েছেন। দীপ মনে করছেন, প্রশাসন সিংঘু, টিকরিতে দীর্ঘদিন শ্লথতা করেছে। সেই কারণেই ক্ষুব্ধ রা আন্দোলন করেছে।

    প্রসঙ্গত দীপকে নিয়ে সমস্যা এই প্রথম না। দুমাস আগে সিংঘু সীমান্তে তাঁকে দেখা গিয়েছিল। কৃষকদেরই একজন বলে পরিচয় দিয়ে তিনি আকছার প্রেসবিবৃতি দিতেন। পরে কৃষকরাই তাঁকে সরিয়ে দেয় প্রতিবাদের অঞ্চল থেকে। তিনি যে কৃষক আন্দোলনের মুখ নয় সেটাও জানিয়ে দেওয়া হয়। যোগেন্দ্র যাদব বলেন, শাম্বু সীমানায় যখন তিনি প্রথম বার আন্দোলনে যোগ দিতে আসেন, তখন তাঁর কাজকর্ম আমরা ভালো ভাবে নিইনি। তাঁর সঙ্গে যোগাযোগ ছিন্ন করি।


    সানি দেওল ঘনিষ্ঠ দীপ সিধু এদিনের ভিডিওতে অবশ্য কৃতকর্মের জন্য এতটুকুও লজ্জাপ্রকাশ করেনি।

    সাধারণতন্ত্র দিবসে তিনটি পথে মিছিল করার অনুমতি পান কৃষিআইন বিরোধী বিক্ষুব্ধ কৃষকরা। ৩৭টি শর্তও বেঁধে দেওয়া হয়। বলা হয় কোনও দেশবিরোধী স্লোগান দেওয়া যাবে না। তবে মঙ্গলবার সকালে একদিকে যখন রাজপথে কুচকাওয়াজের ঘনঘটা তখন শুরুতেই শর্ত লঙ্ঘন করে দিল্লি পুলিশকে বিপাকে ফেলেন সিংঘু ও টিকরি সীমানায় জমা হওয়া এই কৃষকরা। ক্রমেই তারা এগোতে থাকেন রাজধানীর দিকে। পথে দফায় দফায় ব্যারিকেড ভাঙেন তাঁরা।কাঁদানে গ্যাস ছোড়া, লাঠিচার্জ, কিছুই বাদ রাখেনি দিল্লি পুলিশ। কিন্তু কৃষকদের বেপরোয়া আগ্রাসনের সামনে কার্যত ভেঙে পরে তাঁদের সুরক্ষাবলয়। এক সময়ে আন্দোলনকারীরা পৌঁছে যান আইটিও চত্বরে। লালকেল্লানর মাথায় আন্দোলনের পতাকা তুলতে দেখা যায় দীপ সিধুকে।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর