Home /News /national /
Manipur Landslide: দুর্যোগপূর্ণ আবহাওয়াতেও জারি উদ্ধারকাজ, মণিপুরে ধসের ঘটনায় এখনও অবধি উদ্ধার ২৭ জনের নিথর দেহ

Manipur Landslide: দুর্যোগপূর্ণ আবহাওয়াতেও জারি উদ্ধারকাজ, মণিপুরে ধসের ঘটনায় এখনও অবধি উদ্ধার ২৭ জনের নিথর দেহ

এখনও নিখোঁজ হয়ে আছেন ১৭ জন

এখনও নিখোঁজ হয়ে আছেন ১৭ জন

Manipur Landslide: তল্লাশিতে সেনা কুকুর ও ওয়াল রেডার প্রযুক্তির ব্যবহার হচ্ছে। 

  • Share this:

নয়াদিল্লি : মণিপুরে ধসের ঘটনায় এখনও অবধি ২৭ জনের মৃতদেহ উদ্ধার করা গিয়েছে । এখনও নিখোঁজ ৩ জন সেনা জওয়ান । সাধারণ নাগরিকদের মধ্যে ১৫ জনের  নিথর দেহ উদ্ধার হয়েছে । এখনও নিখোঁজ হয়ে আছেন ১৭ জন ।

প্রশাসন যে তালিকা প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে ১০৭ নম্বর টেরিটোরিয়াল আর্মির বি কোম্পানির মোট ৪৩ জন জওয়ান এবং জেসিও আছেন । বেঙ্কট সাই কনস্ট্রাকশনের ২৩ জন কর্মী,  রেলের ৩ ইঞ্জিনিয়র ও কর্মী,  ভারত ইনফ্রা প্রাইভেট লিমিটেডের তিন জন, পাঁচ জন গ্রামবাসী ও শনাক্ত না হওয়া চার জন-সহ মোট ৮১ জন ধসের সময় ওই এলাকায় ছিলেন।

আরও পড়ুন : সিঁড়ি থেকে পড়ে গুরুতর আহত প্রবীণ নেতা লালু প্রসাদ যাদব! ভাঙল কাঁধ

এর মধ্যে সেনার ২০ জন, বেঙ্কট সাইয়ের ৬ জন, ভারত ইনফ্রার ১ জন এবং শনাক্ত না হওয়া দুই জনের দেহ উদ্ধার হয়েছে ৷  সোমবারও সকাল থেকেই শুরু হয়েছে উদ্ধারকাজ। এনডিআরএফ ও এসডিআরএফ-এর মোট ১০৯ জন,  পুলিশ ও দমকলের ১৩৮ জন, অসম রাইফেলসের ২০৫ জন ও স্বেচ্ছাসেবী সংস্থার ২৫ জন মিলিয়ে প্রায় ৪৭৭ জনের উদ্ধারকারী দল সার্চ অপারেশন চালিয়ে যাচ্ছেন। তল্লাশির কাজে সেনাবাহিনীর প্রশিক্ষিত ডগ স্কোয়াড ও ওয়াল রেডার প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে ।

আরও পড়ুন :  কেন হঠাৎ হায়দরাবাদকে ভাগ্যনগর সম্মোধন মোদির? তবে কি বদলাচ্ছে নাম? জোর জল্পনা

ভারী বৃষ্টিপাত,  দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও মণিপুরে চলছে উদ্ধারকাজ৷ ভারতীয় সেনার একাধিক দক্ষ দল নিয়োজিত হয়ে আছে এই কাজে। বার বার প্রবল বৃষ্টিপাতের কারণে ব্যাঘাত ঘটছে উদ্ধারের কাজে৷ সার্চ পার্টি অবশ্য কাজ চালিয়ে যেতে বদ্ধপরিকর। ইতিমধ্যেই দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা গিয়ে দেখা করেছেন আহত জওয়ানদের সঙ্গে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Manipur Landslide

পরবর্তী খবর