কাশ্মীরের মনের কথা শুনছে ডাল লেক, থমথমে পরিস্থিতি কাটিয়ে ছন্দে ফেরার অপেক্ষায়

কাশ্মীরের থমথমে পরিস্থিতিতে ডাল লেকের মন ভাল ছিল না। এখন কিছুটা হলেও ছন্দে ফিরছে ভূ-স্বর্গ। সুন্দরী হ্রদে তাই স্বস্তির ঢেউ।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 11, 2019 10:18 AM IST
কাশ্মীরের মনের কথা শুনছে ডাল লেক, থমথমে পরিস্থিতি কাটিয়ে ছন্দে ফেরার অপেক্ষায়
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 11, 2019 10:18 AM IST

#শ্রীনগর: ভূস্বর্গের মনজুড়ে ডাল লেক। হাউসবোট, শিকারা বুকে নিয়ে ডাল লেক দেখে পর্যটকদের আসা যাওয়া। ডাল লেক প্রতিদিন কাশ্মীরের মানুষের কথা শুনতে পায়। কাশ্মীরের থমথমে পরিস্থিতিতে ডাল লেকের মন ভাল ছিল না। এখন কিছুটা হলেও ছন্দে ফিরছে ভূ-স্বর্গ। সুন্দরী হ্রদে তাই স্বস্তির ঢেউ।

জলের উপরে ভাসছে বাড়ি... মন বলল কাশ্মীর পাড়ি। আকাশ রঙের ক্যানভাস মেলে দেয়.. প্রতিদিন রঙের সঙ্গে তার খেলা.. ভূ-স্বর্গকে জলরঙা একটা ছবি উপহার দেয় সে..নামটি তার ডাল লেক... বারবার সে মুগ্ধ করে.. জলের গন্ধে প্রেমের কথা বলে যায়..

ডাল লেক মানেই পর্যটকের ভিড়। দেবদারু কাঠের হাউসবোটে পূর্ণিমার চাঁদ দেখা। ফুলে ফুলে সাজানো শিকারায় দিন কাটানো। কাশ্মীরে ৩৭০ ও ৩৫ A ধারা বাতিলের আগে থেকেই পরিস্থিতি থমথমে। কারফিউ আর একশ চুয়াল্লিশ ধারার চোখরাঙানিতে মন খারাপ ছিল ভূস্বর্গের সম্পদের। এখন কিছুটা হলেও পরিস্থিতি স্বাভাবিক। শিথিল হয়েছে কারফিউ। ডাল লেকের মুখে হাসি ফুটছে ধীরে ধীরে। অশান্তি এড়াতে কড়া পাহারায় সিআরপিএফ।

সোমবার ইদ আসছে। অশান্তি এড়াতে আগাম সতর্কতা নেওয়া হয়েছে। ডাল লেক ঘিরে বিকিকিনি জমছে ব্যবসায়ীদের। ঝলমলে ফোয়ারা আর হাজারো ঢেউ নিয়ে ডাল লেক এখন ইদের অপেক্ষায়।

First published: 10:14:32 AM Aug 11, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर